হিজবুল্লাহ সমর্থকদের বিক্ষোভে গুলি, নিহত ৬, আহত কয়েক ডজন

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) অক্টোবর ১৪, ২০২১, বৃহস্পতিবার, ৬:০০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:২২ অপরাহ্ন

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর আহ্বানে রাস্তায় নেমে বিক্ষোভ করছেন শিয়া সম্প্রদায়ের হাজার হাজার মানুষ। কিন্তু বৃহস্পতিবার এই বিক্ষোভ লক্ষ্য করে ঝাঁকে ঝাঁকে গুলি ছোড়া হয়েছে। এতে কমপক্ষ ৬ জন নিহত এবং আহত হয়েছেন ৩০ জনেরও বেশি। কে বা কারা এই গুলি চালিয়েছে তা এখনও জানা যায়নি। খবর আল-জাজিরার।

খবরে জানানো হয়েছে, বিক্ষোভ থেকে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। সেখানে বৃহস্পতিবার হিজবুল্লাহর শত শত সমর্থক কালো পোশাক পরে বিক্ষোভে যোগ দেন। মূলত গত বছরের বৈরুত বিস্ফোরণের তদন্ত থেকে বিচারক তারেক বিতারকে অপসারণের আহ্বান জানিয়েছে হিজবুল্লাহ। সংগঠনটি ও তার সমর্থকদের দাবি, তারেক ‘পক্ষপাতদুষ্ট ও আমেরিকান দাস’। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৈরুত জাস্টিস প্যালেসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করছেন হিজবুল্লাহ সমর্থকরা।
আন্দোলনে আশেপাশের ছাদ থেকেও গুলি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমন এক হামলাকারীকে গ্রেপ্তারের দাবি করেছে লেবানিজ সেনারা। তবে তার পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। উল্লেখ্য, গত বছরের ৪ আগস্ট দুই দফায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল লেবাননের রাজধানী বৈরুত। এতে ২০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছিলেন।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

আরেক তাজমহল!

২৯ নভেম্বর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status