মুন্সীগঞ্জে বিস্ফোরক ও মাদক মামলায় ইউপি সদস্যসহ ৪ জন কারাগারে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে

বাংলারজমিন ১৩ অক্টোবর ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ৯:১৪ অপরাহ্ন

মুন্সীগঞ্জের মোল্লাকান্দিতে ককটেল তৈরির সরঞ্জাম ও বিয়ার উদ্ধারের ঘটনার মামলায় ইউপি সদস্যসহ ৪ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল দুপুরে মুন্সীগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪ আসামি জামিন চাইলে আদালতের বিচারক রোকেয়া রহমান তাদের জামিন মঞ্জুর না করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। কারাগারে পাঠানো আসামিরা হলেন, মোল্লাকান্দি ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য আবুল ফকির, তার দুই ভাই শীর্ষ সন্ত্রাসী ইউসুফ ফকির, খলিল ফকির ও অপর সন্ত্রাসী জাহাঙ্গীর সরকার। এদের প্রত্যেকের বিরুদ্ধে মাদক, অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে।
পুলিশ জানায়, গত ১৯শে আগস্ট বিকাল ৪টার দিকে মোল্লাকান্দির মহেশপুর গ্রামের সুরুজ হাওলাদারের জিম্মায় থাকা খলিল ফকিরের মজুতকৃত ৪০৮ ক্যান বিয়ার, ককটেল তৈরির ৫ কেজি গান পাউডার ও ২ কেজির ওপরে কাঁচের গুঁড়া উদ্ধার করে ডিবি পুলিশ। এ ঘটনায় মোল্লাকান্দির লাল মিয়া ফকিরের ছেলে খলিল ফকির, ইউসুফ ফকির ও তাদের আরেক সহোদর ইউপি সদস্য আবুল ফকির এবং মৃত কাশেম সরকারের ছেলে জাহাঙ্গীর সরকারকে আসামি করে ডিবি পুলিশ বাদী হয়ে মামলা করে। এরা মোল্লাকান্দিতে নানাভাবে আলোচিত। আসামিরা পলাতক ছিল।
উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিল বলে আসামিদের আইনজীবী হাবিবুর রহমান জানিয়েছেন। তিনি জানান, এই মামলায় গতকাল তাদের আগাম জামিনের শেষদিন ছিল।
 তারা মুন্সীগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন মঞ্জুর না করে কারাগারে প্রেরণের আদেশ দেয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি এডভোকেট নাসিমা আক্তার। এদের মধ্যে জাহাঙ্গীর সরকার শটগান, নাইন এম এম এবং ইউসুফ ফকিরকে দেড় হাজার ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা বিক্রির সাড়ে ৬ লাখ টাকাসহ র‌্যাব গ্রেপ্তার করেছিলো। সরকারি কাজে বাধা, অস্ত্র ও মাদকসহ ৫ থেকে ৬টি করে মামলা রয়েছে এদের বিরুদ্ধে। এসব আসামিদের কারাগারে প্রেরণ করায় সন্ত্রাসের জনপদ মোল্লাকান্দির মানুষ কিছুদিনের জন্য হলেও শান্তিতে দিনযাপন করতে পারবেন বলে স্থানীয়দের ধারণা।   

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শিবচরে ২২ দিনে ২৮৭ জেলের কারাদণ্ড

২৮ অক্টোবর ২০২১

প্রজনন মৌসুমে ইলিশ শিকার বন্ধের ২২ দিনে শিবচরের পদ্মা নদী থেকে আটক জেলেদের মধ্যে ২৮৭ ...

নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যা, মামলা

২৮ অক্টোবর ২০২১

নোয়াখালীতে গতকাল দুপুরে ব্যবসায়ীর কাছে ৭০ লাখ টাকা চাঁদা দাবিসহ খুন জখমের অভিযোগে চাঁদাবাজ সন্ত্রাসীদের ...

চরফ্যাশনে উন্মুক্ত নিলামে অনিয়মের অভিযোগ

২৮ অক্টোবর ২০২১

সারা দেশে ইলিশ আহরণে গত ২২ দিন নিষেধাজ্ঞা দেয় সরকার। এ সময় ভোলার চরফ্যাশন উপজেলার ...

কুমিল্লায় হামলার ঘটনায় ১৬ জনকে জিজ্ঞাসাবাদের আদেশ

২৮ অক্টোবর ২০২১

 কুমিল্লা শহরের কাপড়িয়াপট্টি চাঁন্দমনি রক্ষাকালী মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলায়  গ্রেপ্তার ...

রংপুরে গৃহবধূকে ধর্ষণসহ ভিডিও ধারণের অভিযোগ, গ্রেপ্তার ১

২৮ অক্টোবর ২০২১

রংপুরে ফুসলিয়ে এক গৃহবধূকে বাঁশঝাড়ে নিয়ে ধর্ষণসহ ভিডিও ধারণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই গৃহবধূ ...

বাজিতপুরে ৩ চেয়ারম্যান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

২৮ অক্টোবর ২০২১

বাজিতপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৩ চেয়ারম্যানপ্রার্থী। বাজিতপুরের ১১টি ইউনিয়নের মধ্যে ৩ ইউনিয়নে একক প্রার্থী। তারা ...

সিলেটে এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজকে সংবর্ধনা

২৮ অক্টোবর ২০২১

সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান বলেছেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ যেভাবে ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীকে কটূক্তি

হোসেনপুরে কলেজ শিক্ষক সাময়িক বরখাস্ত

DMCA.com Protection Status