শনাক্তের হার ২.৩৪

করোনায় আরও ১৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) অক্টোবর ১৩, ২০২১, বুধবার, ৫:০২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৭:৩৬ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৭৩০ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৫১৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫০৫ জন এবং এখন পর্যন্ত  ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮২৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৯৮৬টি নমুনা সংগ্রহ এবং ২২ হাজার ১৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১  কোটি ২০ হাজার ৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে পুরুষ ৮ জন এবং নারী ৯ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৬৮ জন এবং নারী ৯ হাজার ৯৬২ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১  থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।
মারা যাওয়া ১৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন,  খুলনা বিভাগে ২ জন, বরিশালে ১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বেসরকারি হাসপাতালে ১ জন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, উত্তেজনা

আনন্দ মোহন কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

৫ ডিসেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফ

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সুযোগ নেই

তৃতীয় ধাপে নির্বাচনী সহিংসতা

বিজিবি সদস্যসহ প্রাণ গেলো ৯ জনের

রবির ১৪ শিক্ষার্থীর চুল কর্তন

সেই শিক্ষিকা স্বপদে বহাল থাকলেও পেলেন শাস্তি

কুমিল্লায় কাউন্সিলর হত্যা

দুই আসামি 'বন্দুকযুদ্ধে' নিহত

DMCA.com Protection Status