দ্রুততম ডাবল সেঞ্চুরির নতুন রেকর্ড গড়লেন ট্রাভিস হেড

স্পোর্টস ডেস্ক

খেলা ১৩ অক্টোবর ২০২১, বুধবার

২০১৫ সালেই দ্রুততম ডাবল সেঞ্চুরির বিশ্ব রেকর্ড গড়েছিলেন ট্রাভিস হেড। অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট মার্শ কাপে ১১৭ বলে কীর্তিটি অর্জন করেছিলেন তিনি। এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন হেড। ১১৪ বলে ডাবল সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়ান এই ব্যাটার।

বুধবার সাউথ অস্ট্রেলিয়ার হয়ে কুইন্সল্যান্ডের বিপক্ষে ১২৭ বলে ২৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন হেড। লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরি এখন এটিই।

হেডের দুটি (২০১৫ ও ২০২১) রেকর্ডের পর লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরিয়ান ইংলিশ ব্যাটার বেন ডাকেট। ২০১৬ সালে ইংল্যান্ড লায়ন্সের হয়ে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ১২৩ বলে দ্বিশতক করেছিলেন তিনি।

এই ডাবল সেঞ্চুরিতে আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন হেড। লিস্ট ‘এ’ ক্রিকেটে একাধিক ডাবল সেঞ্চুরি করা তৃতীয় ব্যাটসম্যান তিনি। সর্বোচ্চ ৩টি ডাবল সেঞ্চুরির মালিক ভারতের রোহিত শর্মা।

একাধিক ডাবল সেঞ্চুরি করা তৃতীয় ব্যাটার ইংল্যান্ডের অ্যালেস্টার ব্রাউন, তিনি লিস্ট এ ক্রিকেটে তিনি খেলেছেন ২৬৮ ও ২০৩ রানের দুইটি ইনিংস। রোহিত শর্মার ৩টি ডাবল সেঞ্চুরি ২৬৪, ২০৯ ও ২০৮*, ট্রাভিস হেডের রেকর্ড গড়া দুইটি ডাবল সেঞ্চুরি ২৩০ ও ২০২ রানের।

লিস্ট এ ক্রিকেটে সর্বোচ্চ ২৬৮ রানের ইনিংসটি অ্যালেস্টার ব্রাউনের, ২০০২ সালে তিনি খেলেছিলেন এটি। আন্তর্জাতিক ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস রোহিতের ২৬৪ রানের ইনিংসটি।

অ্যাডিলেডে কুইন্সল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে ট্রাভিস হেড উইকেটে যান তিন নম্বরে। শুরুটা ধীরগতির হলেও পরে ঝড়ো ব্যাটিংয়ে ৩৮ বলে করেন ফিফটি। ৬৫ বলে হাঁকান সেঞ্চুরি। সেখান থেকে পরের একশ করতে লাগে আর মোটে ৪৯ বল। শেষ পর্যন্ত ২৮ চার ও ৮ ছক্কায় ২৩০ করে আউট হন তিনি ৪৭তম ওভারে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চোটে বছর শেষ নেইমারের

২৯ নভেম্বর ২০২১

চট্টগ্রাম টেস্ট

পাকিস্তানের ভালো শুরু

২৯ নভেম্বর ২০২১

চট্টগ্রাম টেস্ট

পাকিস্তানকে ২০২ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

২৯ নভেম্বর ২০২১

তাইজুলের ‘লাকি সেভেন’

২৯ নভেম্বর ২০২১



খেলা সর্বাধিক পঠিত



চট্টগ্রাম টেস্ট

৩৩০ রানে শেষ বাংলাদেশ

DMCA.com Protection Status