বাংলাদেশ এবং কসোভোর মানুষের মধ্যে সম্পর্কের আরো উন্নতি হবে: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার

অনলাইন (২ সপ্তাহ আগে) অক্টোবর ১৩, ২০২১, বুধবার, ৮:০০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:০৩ অপরাহ্ন

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া। সাক্ষাৎকালে মন্ত্রী কসোভোর জনগণকে শুভেচ্ছা জানান। এম এ মান্নান প্রার্থনা করেন যেন বাংলাদেশ এবং কসোভোর মানুষের মধ্যে সম্পর্কের আরো উন্নতি হয়।

মঙ্গলবার কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া নিজেই এক টুইটবার্তায় একথা নিশ্চিত করেছেন। নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেনঃ

"বাংলাদেশের মাননীয় পরিকল্পনামন্ত্রী জনাব এম এ মান্নান এমপি'র সাথে আমাদের আন্তরিক সাক্ষাৎ হয়েছে। মন্ত্রী কসোভোর জনগণের জন্য তার শুভেচ্ছা ব্যক্ত করেন এবং প্রার্থনা করেন যেনো এই দুই বন্ধুত্বপূর্ণ দেশের মানুষের মধ্যে সম্পর্কের আরো উন্নতি হয়।"

উল্লেখ্য, কসোভো সার্বিয়ার একটি প্রদেশ ছিল। কিন্তু, ১৯৯৯ সাল থেকে এটি জাতিসংঘের তত্ত্বাবধানে ছিল। ইউরোপের মুসলিম দেশটি ২০০৮ সালে স্বাধীনতা ঘোষণা করে।
বাংলাদেশ ২০১৭ সালে প্রজাতন্ত্র কসোভোকে স্বাধীন-সার্বভৌম দেশ হিসেবে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিয়েছিল। গুনের উরেয়া বাংলাদেশে নিযুক্ত কসোভোর প্রথম রাষ্ট্রদূত।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Aftab Chowdhury

২০২১-১০-১২ ০৮:২১:৩৩

বাংলাদেশে আগত কসোভো পাসপোর্ট ধারী সবার প্রতি নিরাপত্তা সংস্হার নজর রাখা জরুরী কারণ ইসরাইলি মোসাদ কসোভোর পাসপোর্ট নিয়ে ছদ্মাবরনে এসে বাংলাদেশের স্বার্থ বিরোধী কর্মকান্ড করার সমূহ সম্ভাবনা আছে ।তথাকথিত মুসলিম নামধারি কসোভো লোভের বসবর্তী হয়ে ইসরাইলকে স্বীকৃতি দেয়া বিশ্বাসঘাতক দেশ ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status