শনাক্তের হার ২.৩৫

করোনায় আরও ১৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (৫ দিন আগে) অক্টোবর ১২, ২০২১, মঙ্গলবার, ৫:১০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৫৩ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৭১৩ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৫৪৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬৩ হাজার ৫০১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৭০১ জন এবং এখন পর্যন্ত  ১৫ লাখ ২৫ হাজার ১৬৮ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮২১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৯২৪টি নমুনা সংগ্রহ এবং ২৩ হাজার ১৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৯ লাখ ৯৮ হাজার ৫৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৫ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে পুরুষ ১০ জন এবং নারী ৪ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৬০ জন এবং নারী ৯ হাজার ৯৫৩ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১  থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১  থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
মারা যাওয়া ১৪ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন,  খুলনা বিভাগে ২ জন, বরিশালে ১ জন, রংপুৃর বিভাগে ১ জন রয়েছে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১২ জন, বেসরকারি হাসপাতালে ১ জন এবং বাসায় ১ জন ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status