কলকাতা কথকতা

ইডি, সিবিআইয়ের মোকাবিলা জন্য জোরকদমে প্রস্তুত হচ্ছেন মমতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা (১ মাস আগে) অক্টোবর ৫, ২০২১, মঙ্গলবার, ১০:০৭ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৫০ পূর্বাহ্ন

ভবানীপুর উপনির্বাচনে জয়ের পর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব আরও আক্রমণমুখী হবেন তা ধরেই নিচ্ছেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একদিকে কেন্দ্রীয় এজেন্সি ইডি ও সিবিআইকে তৃণমূল নেতা মন্ত্রীদের বিরুদ্ধে লেলিয়ে দেওয়া, অন্যদিকে পশ্চিমবঙ্গের জন্য অর্থনৈতিক অবরোধ সৃষ্টি করা- এই দুটি অস্ত্র আছে বিজেপির হাতে। মমতা মনে করছেন তাকে সংকুচিত করার জন্য দুটি অস্ত্রই প্রয়োগ করবে বিজেপি। তাই তিনি দু ক্ষেত্রেই প্রস্তুত থাকতে চাইছেন। কেন্দ্রীয় এজেন্সির তৎপরতার আইনগত দিকটি খতিয়ে দেখার নির্দেশ তিনি যেমন দিয়েছেন, তেমনই রাজকোষের অবস্থা সম্পর্কে রিপোর্ট তৈরি করার নির্দেশ দিয়েছেন। রাজনৈতিক ভাবে বিজেপিকে মোকাবিলা করার জন্যেও তৈরি হচ্ছেন মমতা।

সম্প্রতি কলকাতা টিভি বন্ধ করার কেন্দ্রীয় সরকারের প্রয়াসটিকে মোদি-অমিত শাহ এর বিরুদ্ধে প্রচার চালানোর সঙ্গে তিনি একাসনে বসিয়েছেন। সিবিআই এর আদালতে কিছুটা রেহাই পাওয়া কলকাতা টিভির সম্পাদক কৌস্তভ রায় বিষয়টিকে বর্ণনা করেছেন, কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হওয়ার দায় চুকাচ্ছে কলকাতা টিভি।
তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েন সঙ্গে সঙ্গে সেটিকে আবার সমর্থন জানানোয় বোঝাই যাচ্ছে মমতা কি ভাবে গোটা পরিস্থিতির মোকাবিলা করতে চাইছেন। পুজো উৎসব মিটে গেলেই বিজেপির বিরুদ্ধে এই অস্ত্রগুলি ব্যবহার করে তিনি ক্যাম্পেইনে নামার প্রস্তুতিও নিচ্ছেন বলে জানা গেছে।

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর

কলকাতা কথকতা

যশরতের সম্পর্কে কি ফাটল? নাকি নিছকই গিমিক

২৭ নভেম্বর ২০২১

কলকাতা কথকতা

কংগ্রেস-তৃণমূলের দূরত্ব আরও বাড়লো

২৫ নভেম্বর ২০২১

কলকাতা কথকতা

কলকাতার পুরভোট নিয়ে সিদ্ধান্ত হলো না

২৩ নভেম্বর ২০২১



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status