চলে গেলেন বরেণ্য সাংবাদিক রবি

অনলাইন ডেস্ক

অনলাইন (৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৮, ২০২১, মঙ্গলবার, ১০:৫১ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:১৫ পূর্বাহ্ন

না ফেরার দেশে চলে গেলেন বরেণ্য সাংবাদিক ও জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা সম্পাদক হামিদুজ্জামান রবি। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে সাংবাদিক হামিদুজ্জামান রবির বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও সহকর্মী রেখে গেছেন। তার স্ত্রী অধ্যাপক জাহান-ই -গুলশান ইডেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও উপাধ্যক্ষ ছিলেন।
হামিদুজ্জামান রবির পুত্র সাকিব প্রত্যয় জানান, তারা বাবা হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। আমার বাবার অক্সিজেন লেভেল উদ্বেগজনকভাবে নিচে নেমে যাওয়ায় তাকে দ্রুত রাজধানীর শংকরে ইবনে সিনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
পরিবারের সদস্যরা জানান, সোমবার রাতেই জানাজা শেষে রায়ের বাজার কবরস্থানে তাকে সমাহিত করা হয়।
হামিদুজ্জামান রবি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৭২ সালে সাংবাদিকতা শুরু করেন। তিনি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসসের ব্যবস্থাপনা সম্পাদক, চিফ রিপোর্টার, প্রেসিডেন্সিয়াল করেসপনডেন্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
তিনি বাংলাদেশ বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক হিসেবেও চার বছর কাজ করেন।
তার মৃত্যুতে বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমীন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান গভীর শোক প্রকাশ করে আত্মার মাগফেরাত কামনা করেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ওয়ালটন কারখানা পরিদর্শনে সালমান এফ রহমান

ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে

২৩ অক্টোবর ২০২১

শনাক্তের হার ১.৮৫

করোনায় আরও ৯ জনের মৃত্যু

২৩ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



বাইডেন মনোনীত বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত

২০২৩ সালের নির্বাচনকে সামনে রেখে সম্পূর্ণ গণতান্ত্রিক অংশগ্রহণে কাজ করবো

DMCA.com Protection Status