করোনায় আরও ২৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

 দৈনিক শনাক্তের হার আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৩৬ শতাংশে পৌঁছেছে। একদিনে করোনায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৪৩৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ২১২ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৫২ হাজার ৫৬৩ জন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২০২ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ১২ হাজার ৬৮১ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮২১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪৮৫টি নমুনা সংগ্রহ এবং ২৭ হাজার ৭৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৯৬ লাখ ৪৬ হাজার ৯৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে পুরুষ ১৩ জন এবং নারী ১২ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৬১৮ জন এবং নারী ৯ হাজার ৮২১ জন।  তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ৩ জন এবং রংপুরে ২ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২০ জন এবং বেসরকারি হাসপাতালে ৫ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

টিআইবি’র গবেষণা

প্রান্তিক জনগোষ্ঠী নানা বৈষম্যের শিকার

২২ অক্টোবর ২০২১

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি

‘সাম্প্রদায়িক হামলার পেছনে স্বার্থান্বেষী মহল’

২০ অক্টোবর ২০২১

 রাজনৈতিক সুবিধা হাসিলের জন্য একটি স্বার্থান্বেষী মহল সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে। সরকার এ ব্যাপারে সজাগ রয়েছে। ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



শামসুদ্দিন চৌধুরী মানিক চেয়ারম্যান

ইভ্যালির পরিচালক বোর্ড গঠন

শনাক্তের হার আবার বেড়েছে

আরও ৭ জনের মৃত্যু

DMCA.com Protection Status