ভোট ছাড়াই জয়ী সাত, অপেক্ষা ১৬ জনের

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

বিসিবির নির্বাচনে বইছে গরম হাওয়া। গতকাল  নেতাকর্মি ও ভক্তদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থিরা। কিন্তু কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় ভোট ছাড়াই পরিচারক হয়ে গেছেন ৭ জন। তবে এখনো তিন ক্যাটাগরি থেকে ১৬ জন পরিচালক হয়ে আসার অপেক্ষায় আছেন। নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র কিনেছিলেন ৩২ জন। গতকাল সাবাই তা জমা দিয়েছেন। ৩০ অক্টোবর যাচাই-বাছাই শেষে প্রার্থিতা বাতিল ও চুড়ান্ত করার শেষ সময়। এরপরই শুরু হবে ভোটের লড়াই।
এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ফরহাদ হোসেইন দৈনিক মানবজমিনকে বলেন, ‘যে ৩২ জন মনোনয়ন পত্র কিনেছিলেন তারা সবাই জমা দিয়েছেন। এছাড়াও ৭ জন প্রার্থির কোন প্রতিদ্বন্দি না থাকায় তারা পরিচালক হিসেবে নিশ্চিত হয়ে গেছেন। আরো ১৬ জন পরিচালক হয়ে আসবেন। যাচাই-বাছাই শেষে চুড়ান্ত হবে প্রর্থিতা।’  
বিসিবির গঠনতন্ত্র অনুসারে মোট ২৩ জন পরিচাল সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে আসবেন পরিচালক হিসেবে। তবে  কোন প্রতিদ্বন্দি না থাকায় ভোট ছাড়াই যারা জয়ী হয়েছেন তারা হলেন  আকরাম খান, আ. জ. ম নাসির উদ্দিন, শফিউল আলম চৌধুরী নাদেল, শেখ সোহেল, আলমগীর খান, কাজী ইনাম আহমেদ ও আনোয়ারুল ইসলাম। তারা নাজমুল হাসান পাপনের শেষ পরিচলনা পরিষধেও ছিলেন। চট্টগ্রাম সহ, আরো চার বিভাগ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন আরও ৫ জন। তার মধ্যে আছেন, খুলনা, সিলেট, রংপুর এবং বরিশাল বিভাগ। তবে নির্বাচন হবে ঢাকা বিভাগ ও রাজশাহী বিভাগ ছাড়াও ক্লাব ক্যাটাগরিতে। দুই বিভাগে তিন পদে প্রার্থী হয়েছেন ৬ জন। তার মধ্যে ঢাকা বিভাগ থেকে ৪ জন প্রার্থী মনোনয়ন তুলেছেন। নাঈমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ), সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ), তানভির আহমেদ টিটু (নারায়নগঞ্জ) এবং খালিদ হোসেন (মাদারিপুর)। এখান থেকে দুজন পরিচালক হবেন। এ ছাড়া রাজশাহী বিভাগ থেকে খালেদ মাসুদ পাইলট ও সাইফুল আলম স্বপন চৌধুরী মনোনয়ন তুলেছেন। তাদে থেকে একজন পরিচালক হবে। অন্যদিকে ক্যাটাগরি-২ ক্লাব কোটায় ১২জন পরিচালক হবেন। সেখানে মনোনয়ন জমা দিয়েছেন  ১৭ জন। তাই বলার অপেক্ষা রাখেনা এখানেও নির্বাচন হচ্ছে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

থার্ড পয়েন্ট

সাকিবদের ‘টেস্ট’ ব্যাটিংয়ের ব্যাখ্যা কি?

১৯ অক্টোবর ২০২১

দুই বছরের পরিকল্পনায় বাংলাদেশকে হারিয়েছে স্কটল্যান্ড

১৯ অক্টোবর ২০২১

বাংলাদেশের বিপক্ষে পাওয়া জয়টা দুই বছরের প্রস্তুতির ফসল- এমনটাই জানান স্কটল্যান্ড দলের অধিনায়ক কাইল কোয়েটজার। ...

শ্রীলঙ্কায় যুবাদের টানা দ্বিতীয় হার

১৯ অক্টোবর ২০২১

আরেকটি বিশ্বকাপ আসন্ন। আগামী বছরই ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে যুব বিশ্বকাপ। শিরোপা ধরে রাখার লড়াইয়ে ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status