ফেরার ম্যাচে ব্যাটিং করা হলো না তামিমের

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

দুই মাসেরও বেশি সময় পর ২২ গজে নেমেছিলেন তামিম ইকবাল। চোট কাটিয়ে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক নেমেছিলেন নেপালের এভারেস্ট প্রিমিয়ার লীগে (ইপিএল)। ফেরার ম্যাচে কেবল ফিল্ডিং করেছেন তামিম। ব্যাটিংয়ের সুযোগ পাননি। বৃষ্টিতে ভেসে গেছে তামিমদের ম্যাচ।
আসরে নিজেদের প্রথম ম্যাচে তামিমকে একাদশে রেখে মাঠে নামে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স।
নেপালের কীর্তিপুরে টসে জিতে ব্যাটিংয়ে নামে পোখারা রাইনোজ। ম্যাচের একাদশতম ওভারে বৃষ্টি নামে। বৃষ্টি না থামায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।
হাঁটুর চোটের কারণে বাংলাদেশের হয়ে তিনটি টি-টোয়েন্টি সিরিজে খেলা হয়নি তামিমের। জাতীয় দলে লম্বা সময় না খেলায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল থেকে নাম প্রত্যাহার করে নেন তামিম। নেপালের ফ্র্যাঞ্চাইজি লীগে তামিমের খেলা চোট থেকে সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়ারই অংশ, বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি কদিন আগে বলেছিলেন। তিনি বলেন, ‘আমাদের সঙ্গে তামিমের যে পরিকল্পনা ছিল তাতে এভারেস্ট প্রিমিয়ার লীগ খেলা পুনর্বাসন প্রক্রিয়ার একটা অংশ। খেলার মধ্যে বোঝা যাবে সে স্কিল ও অন্যান্য বিষয়ে কিভাবে ম্যানেজ করতে পারছে। আর এই খেলার ফিডব্যাকের উপর নির্ভর করে আমরা ওর পরবর্তী চিকিৎসা ঠিক করবো।’ গত ১৯শে সেপ্টেম্বর থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করেন তামিম। ২২শে সেপ্টেম্বর পর্যন্ত টানা চালিয়েছেন স্কিল ট্রেনিং। নেপালের ফ্র্যাঞ্চাইজি লীগে অংশ নিতে গত শুক্রবার ভোরে বাংলাদেশ ছাড়েন তিনি। এভারেস্ট লীগে খেলছেন শহীদ আফ্রিদি, সিকান্দার রাজা, কেসরিক উইলিয়ামস, মোহাম্মদ শেহজাদ, উপুল থারাঙ্গা, ধাম্মিকা প্রাসাদের মতো তারকা ক্রিকেটাররা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status