চলনবিলে সরকারি বই বিক্রি

চলনবিল (সিরাজগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

 সিরাজগঞ্জের চলনবিল অধ্যুষিত তাড়াশে রানীর হাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোমিনের বিরুদ্ধে বিদ্যালয়ে সরকারি বরাদ্দকৃত মাধ্যমিক স্তরের বিনামূল্যের বই বিক্রির অভিযোগ উঠেছে। গতকাল সকাল ১১টার দিকে উপজেলার রানীর হাট বাজারে বিক্রিত বইগুলো স্থানীয় জনতা আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেয়। এদিকে, সরকারি বই বিক্রির খবর পেয়ে দুপুরে তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির জাকির হোসেন তার অফিসের অফিস সহকারী মাহমুদুল আলমকে পাঠিয়ে ৯০৩ কপি বই জব্দ করেন।
স্থানীয়রা জানান, গত শনিবার বিকালে রানীর হাট সিরাজগঞ্জ বাজার দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোমিন ছুটির পর বিদ্যালয়ে একাই অবস্থান করেন। পরে তিনি গোপনে স্টোর রুমে সংরক্ষিত ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ শিক্ষা বর্ষের ষষ্ঠ থেকে দশম শ্রেণির বিভিন্ন বিষয়ের ১৬৩ কেজি সরকারি বিনামূল্যের বই বগুড়া জেলার শেরপুর উপজেলার পাঁচতলী গ্রামের ফেরিওয়ালা সাব্বির হোসেনের কাছে বিক্রি করেন। বিকালে ফেরিওয়ালা সাব্বির হোসেন তার কেনা বইগুলো রানীর হাট বাজারে টং দোকানের সামনে রেখে দেন। আর বাজারে আগত লোকজন সরকারি বই দোকানে দেখতে পেয়ে ফেরিওয়ালা সাব্বির হোসেনকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় ফেরিওয়ালা সাব্বির হোসেন জানান, তিনি তাড়াশের রানীর হাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোমিনের কাছ থেকে ১৩ টাকা কেজি দরে বইগুলো কিনেছেন। বই বিক্রি প্রসঙ্গে রানীর হাট সিরাজগঞ্জ বাজার দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোমিন জানান, বিদ্যালয়ের অপ্রয়োজনীয় কাগজের সঙ্গে তিনি পুরাতন ওই বইগুলো বিক্রি করে দিয়েছেন।
আর বই বিক্রির টাকায় ছাত্রীদের ব্যবহারের অনুপোযোগী ওয়াস রুম মেরামত করবেন। অপরদিকে, সরকারি ওই বই বিক্রির খবর জানাজানি হলে বিদ্যালয় এলাকার স্থানীয় লোকজন, শিক্ষার্থী ও তাদের অভিভাবক ফরহাদ, বাবলু, খোরশেদ, খালেক, মতিনসহ অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। ওই প্রধান শিক্ষকের অপসারণের দাবি করেছেন। এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির জাকির হোসেন বলেন, সরকারি বই বিক্রি করা অপরাধ। আমরা বিক্রি করা বইগুলো ইতিমধ্যেই জব্দ করেছি। আর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল মোমিনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

চরফ্যাশনে বিদ্যালয়ের টাকা আত্মসাতের অভিযোগ

১৬ অক্টোবর ২০২১

চরফ্যাশনের জাহানপুর ১৯৯নং পশ্চিম ওমরাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে ...

রংপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

১৬ অক্টোবর ২০২১

 রংপুরে ৫শ’ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা রংপুর নগরীর পার্বতীপুরের মাহাতাব ...

সুন্দরবনের ১৮টি হরিণের চামড়াসহ ২ চোরা শিকারি আটক

১৬ অক্টোবর ২০২১

সুন্দরবন থেকে শিকার করা ১৮টি হরিণের চামড়াসহ ২ শিকারিকে আটক করেছে খুলনা র‌্যাব-৬ এর সদস্যরা। ...

ইন্টারনেটে ধীরগতি ট্রেনের টিকিট বিক্রি বিঘ্নিত কমলগঞ্জে ভোগান্তিতে যাত্রীরা

১৬ অক্টোবর ২০২১

গতকাল শুক্রবার ভোর থেকে মোবাইলফোনের গ্রাহকেরা সিমে দ্রুত গতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে ...

নরসিংদীতে মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে যুবক নিহত

১৬ অক্টোবর ২০২১

নরসিংদীতে মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে রকি নামে এক যুবক খুন হয়েছে। গতকাল দুপুরে হাজিপুর নায়াপাড়া এলাকায় ...

খুলনায় ভারতীয় প্রসাধনীসহ চোরাকারবারি গ্রেপ্তার

১৬ অক্টোবর ২০২১

 খুলনা মহানগরী থেকে চোরাচালানের সময় ভারতীয় প্রসাধনীসহ মো. দুলাল খান (৫২) নামে এক চোরাকারবারিকে গ্রেপ্তার ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



নাসিরনগরে হিন্দুপল্লীতে সহিংসতা

দুই আওয়ামী লীগ নেতার মনোনয়ন বাতিল

নিজেই ঘটক, নিজেই বর, প্রতারণার টাকায় গরুর খামার

সাবেক রাবি ছাত্রের কাণ্ড!

DMCA.com Protection Status