অভিযানে নিহত ৫ ফিলিস্তিনি, ইসরাইলের দাবি তারা হামাস সদস্য

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৬, ২০২১, রোববার, ৫:৩৯ অপরাহ্ন

ইসরাইলি বাহিনীর এক অভিযানে অন্তত ৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। রোববার পশ্চিমতীরের জেনিন এলাকায় ওই অভিযান চালায় ইসরাইলি বাহিনী। পরবর্তীতে এই অভিযান রক্তক্ষয়ী সংঘাতে পরিণত হয়। হামাস সদস্যদের অবস্থান টার্গেট করে ওই অভিযান পরিচালনা করেছিল ইসরাইলি বাহিনী। এতে দুই ইসরাইলি সেনাও গুরুতর আহত হয়েছেন। ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলি সেনাবাহিনীর এক অফিসার ও এক সেনা সদস্য সংঘাতে গুরুতর আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, ওই দুজনের অবস্থা বেশ গুরুতর।
এরইমধ্যে একাধিক সার্জারি করা হয়েছে।

জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘ দিন ধরেই এই হামাস সদস্যদের ট্রাক করছিল ইসরাইলি বাহিনী। শনিবার রাতে তাদেরকে একযোগে গ্রেপ্তার করতে অন্তত ৫টি ভিন্ন স্থানে অভিযান চালানো হয়। এই অভিযানে ইসরাইলি বাহিনীকে সমর্থন জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী নাফটালি বেনেট। তিনি বলেন, হামাস সন্ত্রাসীরা ভয়াবহ হামলার প্রস্তুতি নিচ্ছিল। ইসরাইলি বাহিনী গত রাতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। গ্রেপ্তারের সময় যা করা উচিৎ ছিল ইসরাইলি সেনারা একদম তাই করেছেন। আমরা তাদেরকে পুরোপুরি সমর্থন দিচ্ছি।

ইসরাইলি গোয়েন্দারা আগেই জানিয়েছিলেন, হামাসের কিছু সদস্য ইসরাইলের অভ্যন্তরে বড় হামলার প্রস্তুতি নিচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় ইসরাইলি বাহিনীর প্রশংসা করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ। তিনি বলেন, ইসরাইলি সেনারা হামাসের সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে এবং বড় হামলার হাত থেকে ইসরাইলকে রক্ষা করেছে। যেখানেই সন্ত্রাসবাদ মাথাচাড়া দিয়ে উঠবে, আমরা সেখানেই এ ধরণের অভিযান অব্যাহত রাখব।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

আসলে কি ঘটছে পাকিস্তানে!

১৮ অক্টোবর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status