সম্পূর্ণ টিকা নেওয়া পর্যটকদের কোয়ারেন্টিন লাগবে না নেপালে, পাবেন অন-অ্যারাইভাল ভিসাও

অনলাইন (২ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৬, ২০২১, রোববার, ২:১০ অপরাহ্ন

প্রায় পর্যটকশূন্য এবং রাজস্ববিহীন দুটি বছর পার করার পর, নেপালের সরকার আবারো আন্তর্জাতিক পর্যটকদের স্বাগত জানাচ্ছে। নেপালে ভ্রমণের ১৪ দিন আগে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ অর্থাৎ সম্পূর্ণ টিকা নেওয়া ব্যক্তিদের কাঠমান্ডুতে অবতরণের পরে আর কোয়ারেন্টিনে থাকতে হবে না এবং তারা অন অ্যারাইভাল ভিসাও পাবেন। এর আগে, তাদের বিদেশে অবস্থিত নেপালের মিশনগুলো থেকে ভিসা নিতে হয়েছিল এবং কাঠমান্ডুর কোনো হোটেলে নিজস্ব খরচে সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল।

নেপালি টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়- আংশিকভাবে টিকা নেওয়া এবং টিকা না নেওয়া পর্যটকদের তাদের নিজ নিজ দেশে অবস্থিত নেপালের দূতাবাস অথবা অন্য কোথাও থেকে ভিসা নিতে হবে, এবং কাঠমান্ডুতে সরকার অনুমোদিত হোটেলে ১০ দিন কাটাতে হবে এবং বাইরে বের হওয়ার আগে তাদের 'পিসিআর নেগেটিভ টেস্ট' করতে হবে।

(ভারতীয়দের ক্ষেত্রে ব্যতিক্রম ছাড়া) স্থলপথে আগত পর্যটকদের নেপালের কূটনৈতিক মিশন থেকে তাদের ভিসা নিয়ে আসতে হবে এবং চীনা বা ভারতীয় সীমান্তে 'অ্যান্টিজেন টেস্ট' এ নেগেটিভ হতে হবে।

তবে, সম্পূর্ণরূপে টিকা নেওয়া সহ সকল পর্যটকদের তাদের ফ্লাইটের সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করা 'নেগেটিভ পিসিআর' বা অন্য টেস্ট রিপোর্ট দাখিল করতে হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২১-০৯-২৬ ০১:১৪:১৮

Good decision to attract tourists.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ২.০৯

করোনায় আরও ৯ জনের মৃত্যু

১৫ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status