এমপি ফিরোজ রশীদের দুর্নীতি মামলা নিয়ে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত

স্টাফ রিপোর্টার

অনলাইন (২ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৬, ২০২১, রোববার, ১২:৪২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:১০ পূর্বাহ্ন

দুর্নীতির মামলা নিয়ে জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী ফিরোজ রশিদের বিরুদ্ধে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছে আপিল বিভাগ। রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। কাজী ফিরোজ রশিদের পক্ষে ছিলেন আইনজীবী এম কে রহমান।
মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৬ই এপ্রিল রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দুদকের তৎকালীন উপপরিচালক জুলফিকার আলী বাদী হয়ে মামলাটি করেন। এজাহারে বলা হয়েছে, ১৯৫১ সালের ৩রা নভেম্বর রাজধানীর ধানমন্ডি আবাসিক এলাকার ২ নম্বর রোডে অবস্থিত এক বিঘা আয়তনের সরকারি জমিসহ একটি বাড়ি (প্লট নম্বর ১০, বাড়ি নম্বর-৬৫), যা তৎকালীন কানাডার হাইকমিশনার মোহাম্মদ আলীর অনুকূলে বরাদ্দ দেন। পরে মরহুম মোহাম্মদ আলীর দ্বিতীয় স্ত্রী বেগম আলিয়া মোহাম্মদ আলী, ছেলে সৈয়দ মাহমুদ আলী ও মেয়ে সৈয়দা মাহমুদা আলীর নামে হস্তান্তরে অনুমতিসহ ১৯৭০ সালের ৩০ মে মাসে নামজারি করা হয়। এর পরিপ্রেক্ষিতে ১৯৭০ সালের ২২ মে মন্ত্রণালয় থেকে তাদের হস্তান্তরের অনুমতি দেয়া হয়। তবে ১৯৭৯ সালের ১৬ই আগস্ট কাজী ফিরোজ রশীদের রেজিস্ট্রি করা ডেড অফ এগ্রিমেন্ট ফর সেল নম্বর-৩১১৫৪ দলিলে ভুয়া দাতা বেগম আলীয়া মোহাম্মদ আলী ও সাক্ষী কাজী আরিফুর রহমান সাজিয়ে এবং কাগজপত্রে দেখিয়ে ওই সময়ের তৎকালীন জেলা রেজিস্ট্রার এম আহমেদের সহযোগিতায় ওই সম্পত্তি দখল করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়। মোহাম্মদ আলীর জন্ম বগুড়া জেলায়।
১৯৫৩ থেকে ১৯৫৫ সাল পর্যন্ত তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি ১৯৬৩ সালে বগুড়াতেই মারা যান।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মোঃ দেলোয়ার হোসেন

২০২১-০৯-২৬ ০৯:১৬:৫৮

এরা স্বৈরাচারের দোষর, মিডনাইটস এমপি? নব্যবাকশালের উচ্ছিষ্টভোগী নির্লজ্জ দালাল!

মাসুদুল হক

২০২১-০৯-২৬ ০৮:২৩:২৯

এরা ভদ্রবেশী দুনিতী বাজ। এরা আবার টকশোতো জনগনকে উপদেশ দিয়ে কথা বলে। আসলে এরা এদের পরিবারে সদস্যদের কাছে মুখ দেখায় কিভাবে? এদের লজ্জা শরম বোধ হয় কিছুই নাই। আল্লাহ এদের হেদায়াত দান করুন।

Siddq

২০২১-০৯-২৬ ১৮:০০:৫৫

ও যে দুর্নীতিবাজ এটা নতুন কিছু নয়। যেঁটা নিয়ে মামলা হচ্ছে এটা আমরা নতুন ভাবে জানতে পারলাম। এদের আল্লাহর ভয়, আখেরাতের ভয় কিছুই নেই। কোন দিন হবেও না মনে হয়। যাইহোক এই দুষ্টকে কোন ভাবেই ছাড়া যাবেনা। এগুলোর লজ্জা শরম বলেও কিছুই নেই, দুইদিন পরেই দেখবেন টেলেভিশন এ চেহারা দেখিয়ে জ্ঞান দিবে।

Md. Harun al-Rashid

২০২১-০৯-২৬ ১৪:০০:৫৫

মিডিয়াতে ইনারা জনগনকে সততার ছবক দেন!

Kazi

২০২১-০৯-২৬ ০০:৩৬:০৪

এমপি ভুয়া দলিল করে সম্পত্তি আত্মসাৎ কারি হলে জনপ্রতিনিধিদের মানদণ্ড আন্দাজ করুন। জনগণ তো তাদেরও নির্বাচিত করে ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ২.০৯

করোনায় আরও ৯ জনের মৃত্যু

১৫ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status