ধুন্ধুমার লড়াইয়ে লিভারপুলকে রুখে দিলো ব্রেন্টফোর্ড

স্পোর্টস ডেস্ক

খেলা ২৬ সেপ্টেম্বর ২০২১, রোববার

৭৪ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লীগে ফিরে সুভাস ছড়াচ্ছে ব্রেন্টফোর্ড। সেপ্টেম্বর মাসে চারটি ম্যাচের মধ্যে হেরেছে মাত্র একটিতে। সঙ্গে রয়েছে সর্বশেষ ম্যাচে বড় জয়ের সুখস্মৃতি। ইংলিশ লীগ কাপের সেই ম্যাচটিতে ৭-০ জয়ী হয় ব্রেন্টফোর্ড। তাই প্রতিপক্ষ হিসেবেও সমীহের দাবিদার দলটি। লিভারপুলের বিপক্ষেও দেখালো নিজেদের সামর্থ্য। ধুন্ধুমার লড়াইয়ে ৩-৩ গোলে ইয়ুর্গেন ক্লপের দলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে ব্রেন্টফোর্ড।
ম্যাচ ড্র হলেও বল দখল কিংবা আক্রমণÑ উভয়ক্ষেত্রেই ছিল লিভারপুলের আধিপত্য। ৬৮ শতাংশ বল দখলে রেখে ১৬টি শট নেয় অল রেডরা, যার লক্ষ্যে ছিল ৬টি।
অপরদিকে মাত্র ৩২ শতাংশ বল দখলে রেখে ১২টি শটের ৪টি লক্ষ্যে রাখে ব্রেন্টফোর্ড, যার তিনটিই লক্ষ্যভেদ করে।
সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। দিয়েগো জোতার থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষকের দুই পায়ে ফাঁক দিয়ে বল পাঠান মোহাম্মদ সালাহ। কিন্তু মিশরীয় স্ট্রাইকারের স্কোর করা হয়নি ব্রেন্টফোর্ডের ডিফেন্ডার ক্রিস্টোফার আয়ের নৈপুণ্যে। ডাইভ দিয়ে গোললাইন থেকে বল ফেরান এই ফুটবলার।
তিন মিনিটের ব্যবধানে একই রকম সেভ করেন লিভারপুলের ডিফেন্ডার জোয়েল মাতিপ। দশম মিনিটে ডি-বক্সে ঢুকে চিপ শটে আলিসনকে ফাঁকি দেন ব্রেন্টফোর্ড স্ট্রাইকার ব্রায়ান এমবিউমো। কিন্তু গোললাইন থেকে বল ফিরিয়ে দেন জার্মান ডিফেন্ডার মাতিপ।
২৭তম মিনিটে লিড নেয় ব্রেন্টফোর্ড। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বলে ব্যাকজিহল ফ্লিক করেন ইভান টনি। দূরের পোস্ট বাঁ পায়ের টোকায় বল জালে পাঠান ইথান পিনক।
তিন মিনিটের ব্যবধানে সমতায ফেরে লিভারপুল। সালাহ’র পাস পেয়ে জোতাকে বল বাড়ান হেন্ডারসন। দারুণ শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ স্ট্রাইকার।
বিরতি থেকে ফিরে স্কোরলাইন ২-১ করেন মোহাম্মদ সালাহ। ফ্যাবিনহোর ক্রসে পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন এই মিশরীয় স্ট্রাইকার।
লিভাপুলের হয়ে প্রিমিয়ার লীগে এটি সালাহর শততম গোল। দলটির ১৩তম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়েন সালাহ। তার গোলসংখ্যা ১০২টি। সালাহ বাকি দুটি গোল করেন চেলসির জার্সিতে।
৬৩ মিনিটে ম্যাচে সমতা টানে ব্রেন্টফোর্ড। এসময় গোল পান ভিটালি জানেল্ট। তিন মিনিটের ব্যবধানে আবারও লিভারপুল এগিয়ে যায়। ডি-বক্সের বাইরে থেকে জোন্সের জোরালো শট প্রতিপক্ষের পায়ে লেগে জালে জড়ায়।
৮২তম মিনিটে আবারও ম্যাচে সমতায় ফেরায় ব্রেন্টফোর্ড। ডি-বক্সের ভেতরে বল পেয়ে আলিসনকে ফাঁকি দেন ইয়োয়ানে ভিসা।
ম্যাচ ড্র হলেও শীর্ষস্থানেই রয়েছে লিভারপুল। ৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে ১৪ পয়েন্ট তাদের। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। সমান ১৩ পয়েন্ট নিয়ে তিনে চেলসি এবং চারে ম্যানচেস্টার ইউনাইটেড।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাবরদের টনিক ‘২০০৯’

১৮ অক্টোবর ২০২১



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status