এডভোকেট নিয়োগ পরীক্ষায় ববি’র শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ

ববি প্রতিনিধি

শিক্ষাঙ্গন (৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৬, ২০২১, রোববার, ১১:২২ পূর্বাহ্ন

বাংলাদেশ বার কাউন্সিলের এডভোকেট নিয়োগ পরীক্ষা-২০২১ এ অংশগ্রহণকারী বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ১১ জন শিক্ষার্থীর মধ্য ১১ জনই এডভোকেট হিসেবে উত্তীর্ণ হয়েছেন। এটিই ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণ করা প্রথম পরীক্ষা। ফলাফল প্রকাশের পর গর্বিত ও উল্লাসিত বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা। ২৫ সেপ্টেম্বর (শনিবার) ফলাফল প্রকাশিত হয়। ফলাফলে উত্তীর্ণরা হলেন বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ সেশনের বিধান চন্দ্র দাস, সৌরব রায়, জীবন বিকাশ চাকমা, আবদুল্লাহ আল মামুন, ঝর্ণা আলম, ফারহানা রাইসা, তাহমিনা আক্তার মুন, গাজী মৌসুমি আক্তার, ঝুমুর আক্তার, নওরিন কবির ও আয়শা আক্তার।
এ বিষয়ে সদ্য এডভোকেট বিধান চন্দ্র দাস বলেন, আমরা যারা উত্তীর্ণ হয়েছি বিশেষ করে ছেলেরা, সবাই আমরা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি, ক্যাফেটেরিয়া ও রিডিং রুমে গ্রুপ স্ট্যাডি করেছি যার ফলাফল আজ পেয়েছি। আমি আমার পিতা-মাতা, পরিবার ও শিক্ষকদের কাছে কৃতজ্ঞ।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খাঁন বলেন, আমি খুবই গর্বিত।
সফলতার হার শতভাগ এবং ব্যর্থতার হার শূন্য। এটি যে কোনো বিশ্ববিদ্যালয়ের জন্যই আনন্দের। এভাবেই একটি বিশ্ববিদ্যালয়ের ব্রান্ডিং হবে এবং আশা করছি তারা কর্মজীবনেও বিশ্ববিদ্যালয়কে ইতিবাচকভাবে উপস্থাপন করবে।
প্রসঙ্গত, বার কাউন্সিলের এডভোকেট নিয়োগ পরীক্ষা-২০২১ এ সারাদেশ থেকে ৫৯৭২ জন শিক্ষার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন এবং পাশের হার ৯১.৭৩%।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

থাক‌ছে না বি‌শেষ বিবেচনায় মাস্টা‌র্সে ভ‌র্তি

অ‌ক্টোব‌রে শুরু হচ্ছে সাত ক‌লে‌জের সশরী‌রে ক্লাস

১৭ অক্টোবর ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status