পিএসজির আটে আট

স্পোর্টস ডেস্ক

খেলা ২৬ সেপ্টেম্বর ২০২১, রোববার

অলিম্পিক লিওঁ কিংবা মেতজ- ফরাসি লিগ ওয়ানের দল দু’টির বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসচি)। দু’দলের বিপক্ষেই পেয়েছে যোগ করা সময়ের গোলে ২-১ ব্যবধানের জয়। শনিবার রাতে মঁপেলিয়ের বিপক্ষেও দু’টি গোল পেয়েছে লা প্যারিসিয়ানরা। তবে প্রতিপক্ষ গোল পরিশোধ করতে না পারায় মাউরিসিও পচেত্তিনোর দলকে পড়তে হয়নি কোনো পরীক্ষায়। শনিবার রাতে পার্কে দেস প্রিন্সেস স্টেডিয়ামে মঁপেলিয়েকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি।
শুরুতেই ইদ্রিসা গুয়ে’র গোলে লিড পায় পিএসজি। নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট বাকি থাকতে ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা জুলিয়ান ড্রক্সলার।
৮ ম্যাচে টানা অষ্টম জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে মার্শেই। আর ৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে মঁপেলিয়ে।
পিএসজির মাঠে বল দখল কিংবা আক্রমণ- উভয়ক্ষেত্রেই প্রতিদ্বন্দ্বিতা করার চেষ্টা করেছে মঁপেলিয়ে।
৪৬ শতাংশ বল দখলে ছিল দলটির। প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে ১০টি শটের ৪টি লক্ষ্যে রাখে তারা। এদিকে লিওনেল মেসি না থাকলেও তারকার অভাব ছিল না পিএসজির। তবে খেলায় ছিল না পিএসজির চিরাচরিত জৌলুস। ৫৪ শতাংশ বল দখলে রেখে ১৬টি শটের ৫টি লক্ষ্যে রাখে প্যারিসের ক্লাবটি।
তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো পিএসজি। বাঁ প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়ে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন নেইমার। ব্রাজিলিয়ান স্ট্রাইকারের শট প্রতিহত করতে এক ডিফেন্ডার ছুটে আসেন, আর নেইমারের শট বারের ওপর দিয়ে চলে যায়।
চতুর্দশ মিনিটে এগিয়ে যায় পিএসজি। অ্যাঞ্জেল ডি মারিয়ার কাছ থেকে বল পেয়ে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন ইদ্রিসা গুয়ে। ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি মঁপেলিয়ের সুইস গোলরক্ষক জোনাস ওমলিন।
এরপর সুযোগ এসেছিল মঁপেলিয়ের। ১৬তম মিনিটে দলটির অধিনায়ক টেডি সেভেনিয়েরের ফ্রি-কিক শট ঝাঁপিয়ে ঠেকান পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস।
৪১তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে অ্যান্ডর হেরেরার জোরালে শট ক্রসবার কাঁপায়। যোগ করা সময়ে নেইমারের দূরপাল্লার শট ঝাঁপিয়ে ফেরান মঁপেলিয়ের গোলরক্ষক ওমলিন।
প্রথমার্ধে গোলের জন্য ৯টি শট নেয় পিএসজি, লক্ষ্যে ছিল তিনটি। অন্যদিকে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণে সুবিধা করতে পারেনি মঁপেলিয়ে। তাদের পাঁচ শটের কেবল দুটি ছিল লক্ষ্যে।
৮৮তম মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে নামার সঙ্গে সঙ্গেই গোল করেন ড্র্যাক্সলার। নেইমারের পাস ধরে জার্মান মিডফিল্ডারের শট গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জালে জড়ায়।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাংলাদেশের হারে শুরু

২৮ অক্টোবর ২০২১

উপস্থাপকের কাছে অপমানিত হয়ে ‘টকশো’ ত্যাগ শোয়েব আখতারের

২৮ অক্টোবর ২০২১

ঘটনা মঙ্গলবার রাতের, পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের পর পিটিভি স্পোর্টসের লাইভ টকশোতে উপস্থিত হন শোয়েব আখতার, কিংবদন্তি ...

মোহনবাগানের পরিচালকের পদ ছাড়লেন সৌরভ

২৮ অক্টোবর ২০২১

আরপিএসজি গ্রুপের মালিকানাধীন ফুটবল ক্লাব এটিকে মোহনবাগানের পরিচালকের পদ থেকে পদত্যাগ করতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি। ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status