হাজারের নিচে নেমেছে করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২৬ সেপ্টেম্বর ২০২১, রোববার

করোনায় দৈনিক শনাক্ত হাজারের নিচে নেমে এসেছে। একদিনে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৮১৮ জন। এর আগে গত ১৭ই মে ৬৯৮ জন শনাক্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৫ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে ভাইরাসটিতে মোট মারা গেলেন ২৭ হাজার ৩৯৩ জন।  নতুন শনাক্ত ৮১৮ জনকে নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৫০ হাজার ৩৭১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৫৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৯৬৫ জন এবং এখন পর্যন্ত  ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮১৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৫১৫টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ৮১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৯৫ লাখ ৯৬ হাজার ৯২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৫৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে পুরুষ ১৪ জন এবং নারী ১১ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৫৯৮ জন এবং নারী ৯ হাজার ৭৯৫ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ৪ জন, সিলেটে ২ জন, রংপুর ২ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন এবং বেসরকারি হাসপাতালে ৬ জন।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

আলিশা মার্টের অফিসে ভিড়

টাকা-পণ্য কিছুই মিলছে না

২২ অক্টোবর ২০২১

শাহবাগে সমাবেশ

সাম্প্রদায়িক সহিংসতা বন্ধে ৮ দফা দাবি

২০ অক্টোবর ২০২১

ওমান জয়ে স্বস্তি

২০ অক্টোবর ২০২১

সাম্প্রদায়িক সহিংসতা

কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

২০ অক্টোবর ২০২১

অশনি সংকেত

২০ অক্টোবর ২০২১

দায় সরকারের

২০ অক্টোবর ২০২১



প্রথম পাতা সর্বাধিক পঠিত



আওয়ামী লীগের শান্তি সমাবেশ

এসব ২০০১ সালের ঘটনার পুনরাবৃত্তি

আলিশা মার্টের অফিসে ভিড়

টাকা-পণ্য কিছুই মিলছে না

DMCA.com Protection Status