লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে ৫ম শ্রেণির ছাত্রীর মৃত্যু

লক্ষ্মীপুর প্রতিনিধি

দেশ বিদেশ ২৬ সেপ্টেম্বর ২০২১, রোববার

 লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে মাদ্রাসার ৫ম শ্রেণির ছাত্রী জান্নাতুল ফিজার মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত ১২টার দিকে সদর হাসপাতালে মারা যান জান্নাতুল ফিজা। নিহত জান্নাতুল ফিজা রায়পুর উপজেলার সায়েস্তানগর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৫ম শ্রেণির শিক্ষার্থী ও দেবীপুর এলাকার সিএনজিচালক সেলিম উদ্দিনের মেয়ে।
নিহতের স্বজনরা জানান, জান্নাতুল মাদ্রাসা খোলার পর রীতিমত মাদ্রাসায় আসা যাওয়া করতেন। ৪ দিন আগে তার শরীরে জ্বর আসে। জ্বরের সঙ্গে কাশি ও সর্দি ছিল। এরপর পল্লী চিকিৎসক দেখিয়ে প্যারাসিটামল ট্যাবলেট ও আর কিছু ওষুধ খাওয়ানো হয়। শুক্রবার সকালে জ্বর তেমন ছিল না। সন্ধ্যার দিকে শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দিলে হাসপাতালে নেয়ার পর জান্নাতুল ফিজা মারা যায়।
সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কমলা শীষ রায় জানান, হাসপাতালের আনার আগে জান্নাতুল ফিজা মারা যান। তবে তার করোনা উপসর্গ ছিল। অক্সিজেন লেভেল শূন্যের কোটায় নেমে যাওয়ায় তার মৃত্যু হয়।
সিভিল সার্জন ডা. আবদুল গফ্‌ফার জানান, গত ৪ দিন ধরে ৫ম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল ফিজা জ্বর, সর্দি ও কাঁশিতে ভুগছিল। এ সময় পল্লী চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কিছু ওষুধ সেবন করেছিল। শুক্রবার সন্ধ্যার দিকে হঠাৎ তার শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দিলে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।
পরে তার অক্সিজেন লেভেল ৬৫ শতাংশের নিচে নেমে আসে। পরে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে আনার পর রাত ১২টার দিকে অক্সিজেন লেভেল শূন্যে নেমে এসে তার মৃত্যু হয়। যেহেতু ছাত্রীর করোনা উপসর্গ ছিল।  সে অনুযায়ী তার স্যাম্পল নিয়ে করোনা পরীক্ষা করা হবে। পরে জানা যাবে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে কিনা। সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।
এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো করোনা আক্রান্ত হয়েছেন ৭ জন। শুক্রবার দুপুর থেকে শনিবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় ৮৫ জনের নমুনা পরীক্ষা করে এ ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ অনুযায়ী জেলায় করোনা শনাক্ত ৮ শতাংশ। এর আগের দিন শনাক্ত ছিল ৮:৬। গড়ে জেলায় করোনা শনাক্ত ১১:১ শতাংশ। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত ৮ হাজার ৩৪২ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২ জন। এ সময় উপসর্গ নিয়ে মারা গেছেন একশ’র বেশি মানুষ।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

বন্ধ হয়ে গেল এশিয়ার অন্যতম বৃহৎ পোশাক কারখানা

২৩ অক্টোবর ২০২১

বন্ধ হয়ে গেল এশিয়ার অন্যতম বৃহৎ বস্ত্র ও পোশাক পণ্য তৈরির কারখানা ওপেক্স অ্যান্ড সিনহা ...

সাম্প্রদায়িক ষড়যন্ত্র রুখতে হবে: জিএম কাদের

২৩ অক্টোবর ২০২১

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, উস্কানিমূলক হামলা থেকে সংখ্যালঘু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘর ...

রাজধানীতে নেশাজাতীয় ইনজেকশনসহ গ্রেপ্তার ২

২৩ অক্টোবর ২০২১

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে নেশাজাতীয় ৫০০ পিস ইনজেকশনসহ দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- ...

৯ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী যারা-

২৩ অক্টোবর ২০২১

আগামী ২৮শে নভেম্বর দেশের ৯টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ পৌরসভাগুলোর মেয়র পদে দলীয় প্রার্থী ...

দেশের বিভিন্ন স্থানে সংঘটিত অপ্রীতিকর ঘটনা সম্পর্কে বাংলাদেশ পুলিশের বক্তব্য

২২ অক্টোবর ২০২১

সামপ্রতিক সময়ে কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরীফ অবমাননাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত অপ্রীতিকর ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status