আফগানিস্তানকে যেন সন্ত্রাসীরা ব্যবহার করতে না পারে: জাতিসংঘে মোদি

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৫, ২০২১, শনিবার, ৮:১৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ২:৩৫ অপরাহ্ন

শনিবার জাতিসংঘের সাধারণ পরিষদে বক্তব্য দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে তিনি বিশ্বের উদ্দেশ্যে বলেন, আফগানিস্তানকে যেন সন্ত্রাসীরা ব্যবহার না করতে পারে। আফগানিস্তানের পরিস্থিতির সুযোগ যেন কেউ না নিতে পারে। এ জন্য আমাদের সবসময় সতর্ক থাকতে হবে। বক্তব্যে পাকিস্তানের নাম না নিয়েও তাদেরকে বার্তা দিয়েছেন মোদি। তিনি বলেন, যে দেশ সন্ত্রাসবাদকে ব্যবহার করছে তাদের সন্ত্রাসবাদীরা তাদের জন্যেও বিপজ্জনক। চলমান কোভিড মহামারির ভয়াবহতা নিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বলেন, গত দেড় বছরে গোটা বিশ্বকে ১০০ বছরের সবচেয়ে ভয়াবহ মহামারীর মুখোমুখি হতে হয়েছে।
এই মহামারীর কারণে মৃতদের পরিবারের প্রতি দুঃখ প্রকাশ করেন তিনি। পাশাপাশি ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থাগুলিকেও ভারতে এসে ভ্যাকসিন তৈরিতে আবেদন করেছেন তিনি। জানান, বিশ্বের প্রথম ডিএনএ ভ্যাকসিন তৈরি করেছে ভারত। এরপরই নরেন্দ্র মোদি বলেন, ভারত গণতন্ত্রের জননী, আমি এই দেশের প্রতিনিধিত্ব করছি। এই বছর ১৫ আগস্ট ভারত ৭৫তম স্বাধীনতার বছরে পদার্পন করেছে। আমাদের বৈচিত্র্য দেশের শক্তিশালী গণতন্ত্রের বৈশিষ্ট্য। জাতিসংঘের ৭৬তম সাধারণ সভার বক্তব্যে যখন ভারত সমৃদ্ধ হবে, তখন গোটা বিশ্ব সমৃদ্ধ হয়।  তিনি আরো যুক্ত করেন, আমরা দেশের ৬ লক্ষের বেশি গ্রামে ড্রোনের মাধ্যমে ডিজিটাল ম্যাপিং করছি। গৃহহীনদের জন্য ৩ কোটি পাকা ঘর তৈরি হয়েছে। ৪৩ কোটি মানুষের অ্যাকাউন্ট করা হয়েছে। ৩৬ কোটির বেশি মানুষকে বিমার আওতায় আনা হয়েছে। উন্নয়নের পথে দ্রুত এগিয়ে চলেছে ভারত।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Ashraful Alam

২০২১-০৯-২৫ ১৬:৪৩:০১

বিগত ২০ বছর ধরে হাজার হাজার মানুষ হত্যা করেও তোমরা মানবতার গান গাও

Mortuza Huq

২০২১-০৯-২৬ ০৪:০৪:২৭

ভারত আফগানিস্তান থেকে বিদায় নেবার পর এখন সেখানে আর তেমন কোনো সন্ত্রাসী নেই। কাজেই আফগানিস্তানকে কেউ আর সেভাবে ব্যবহহার করতে পারবে বলে মনে হয় না।

শহীদ

২০২১-০৯-২৫ ২০:৩৭:৪৭

দাঙ্গাবাজ গুজরাট কসাই, কাশ্মিরে গণহত্যাকারীর সন্ত্রাস বিরোধী বক্তব্য রাখে!

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status