ফিলিস্তিনকে ৭২ মিলিয়ন ডলার অনুদান ডেনমার্কের

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) সেপ্টেম্বর ২৫, ২০২১, শনিবার, ৬:২৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:১২ পূর্বাহ্ন

ফিলিস্তিনকে ৭২ মিলিয়ন ডলার সাহায্য পাঠিয়েছে ডেনমার্ক। মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, স্বাধীনতা অর্জনে ফিলিস্তিনের চেষ্টাকে সমর্থন জানাতেই এই সাহায্য পাঠানো হয়েছে। এই অর্থ ব্যয় করা হবে স্থানীয় সরকার পরিচালনা ও কৃষিসহ বেশ কিছু খাতে। রামাল্লায় ফিলিস্তিনের অর্থমন্ত্রী শুকরি বিশারা এবং ডেনমার্কের প্রতিনিধি কেতিল কার্লসেন এই অর্থ সাহায্য গ্রহণের বিষয়টি চূড়ান্ত করেন। সেখানে উপস্থিত ছিলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতিয়াহ। তিনি ডেনমার্কের এমন সাহায্যের প্রশংসা করেন। বলেন, আমরা ফিলিস্তিন ও ডেনমার্কের মধ্যেকার সম্পর্ক নিয়ে কৃতজ্ঞ। এটাই প্রথম সহযোগিতা নয়।
এই অর্থ ব্যয় করে ফিলিস্তিনে শান্তি, সুবিচার ও উন্নয়ন নিশ্চিত করা হবে। ফিলিস্তিন থেকে দারিদ্রতা এবং বেকারত্ব দূর করা হবে এবং ফিলিস্তিনি প্রতিষ্ঠানগুলো গড়ে তোলা হবে। এছাড়া ফিলিস্তিনের অর্থনীতির উন্নয়ন হবে যা একসময় অঞ্চলটিকে উপনিবেশিক নির্ভরতা কাটিয়ে তুলতে সাহায্য করবে। এদিকে ডেনমার্কের প্রতিনিধি কার্লসেন বলেন, আগামি ৫ বছরে মোট ১৫৪ মিলিয়ন ডলার দেয়া হবে ফিলিস্তিনকে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Raihan

২০২১-০৯-২৫ ১৯:২৫:২১

All the European Christian countries are supporting Israeli killings. Why Denmark will give 154 millions dollar to Palestine? They will never give it free, but almost all the people don't think that. They have their hidden plan, which they will not tell now.

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status