শনাক্ত হাজারের নিচে

করোনায় আরও ২৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৫, ২০২১, শনিবার, ৫:৩৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:০৫ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার  ৩৯৩ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৮১৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৫০ হাজার ৩৭১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৫৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৯৬৫ জন এবং এখন পর্যন্ত  ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮১৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৫১৫টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ৮১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৫ লাখ ৯৬ হাজার ৯২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৫৯ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে পুরুষ ১৪ জন এবং নারী ১১ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৫৯৮ জন এবং নারী ৯ হাজার ৭৯৫ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মারা যাওয়া ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ৪ জন, সিলেটে ২ জন, রংপুর ২ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন এবং বেসরকারি হাসপাতালে ৬ জন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



বাইডেন মনোনীত বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত

২০২৩ সালের নির্বাচনকে সামনে রেখে সম্পূর্ণ গণতান্ত্রিক অংশগ্রহণে কাজ করবো

DMCA.com Protection Status