বার্সেলোনার দায়িত্ব পেতে চলেছেন বেলজিয়ামের কোচ!

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

কিকে সেতিয়েনকে বরখাস্ত করে রোনাল্ড কোম্যানকে নিয়োগ দেয়ার পর ধারণা করা হচ্ছিল ভাগ্য বদলাবে বার্সেলোনার। ডাচ কোচের অধীনে ন্যু-ক্যাম্পের ভাগ্য কতোটা উজ্জ্বল হয়েছে, সেটি দৃশ্যমানই। লিওনেল মেসি, অঁতোয়ান গ্রিজম্যানদের বিদায়ে বার্সেলোনার দশা আরও খারাপ। বার্সাসুলভ পারফরম্যান্স দেখা যাচ্ছে না কোনো ম্যাচেই। এমন অবস্থায় চাউর হয়েছে কোম্যানের বিদায়ের গুঞ্জন। ডাচম্যানের পর কে সামলাবেন ব্লাউগানাদের ডাগআউট? উত্তরটা দিয়েছে গোল ডট কম। ফুটবল বিষয়ক ওয়েবসাইটটির দাবি, নতুন কোচ হিসেবে বার্সার পছন্দ স্প্যানিশ কোচ রবার্তো মার্টিনেজকে।

সাবেক তারকা জাভি হার্নান্দেজের নাম শোনা যায় মাঝেমধ্যেই। কিন্তু জাভি নন, গত কয়েকদিন ধরে শোনা যাচ্ছে বেলজিয়ামের বর্তমান কোচ মার্টিনেজের নাম।
গোল ডটকমের দুই স্প্যানিশ সাংবাদিক মারিও কোর্তেগানা ও আদ্রিয়া সলদেভিয়া জানান, এরইমধ্যে মার্টিনেজের সঙ্গে আলোচনা শুরু করেছে বার্সেলোনা।

গোল ডটকম জানায়, বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ হওয়ার পর মার্টিনেজ নিজেও বেলজিয়ান ফেডারেশনকে জানিয়েছেন, প্রস্তাব এলে তিনি পাড়ি জমাবেন ক্যাম্প ন্যুতে।

গত মৌসুমে বার্সেলোনা জেতেনি কোনো শিরোপা। লা লিগায় হয়েছে তৃতীয়। দলের হতশ্রী পারফরমেন্সের পরও টিকে যান রোনাল্ড কোম্যান। এর মধ্যে বার্সেলোনা ছেড়ে যান লিওনেল মেসি। তাতে মাঠের পারফরমেন্স আরো পড়তির দিকে। লা লিগার সাত নম্বরে বার্সেলোনা। মৌসুমের শুরুতেই শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান। দলের হতশ্রী পারফরমেন্স ও খেলার ধরনে সমর্থকদের মাঝে অসন্তোষ।

কোম্যান সরাসরি দলের সামর্থ্য নিয়ে কথা বলছেন সংবাদমাধ্যমে। এরই মধ্যে বলে দিয়েছেন চ্যাম্পিয়নস লীগ ও লা লিগায় শিরোপা জয়ের আশা নেই। বৃহস্পতিবার কাদিজের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়েই চলে যান। কোম্যানের এমন সিদ্ধান্তের কথা জানতো না বার্সেলোনা। এই বিষয়সহ নানা কারণে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে কোম্যানের।

এরইমধ্যে ইউরোপিয়ান গণমাধ্যমগুলোতে খবর ছড়িয়েছে বেলজিয়ামের কোচ মার্টিনেজের সঙ্গে সুসম্পর্ক রয়েছে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার। তাই দুইয়ে দুইয়ে চার মিলে গেলে মার্টিনেজের ন্যু-ক্যাম্প যাত্রার সম্ভাবনা বাস্তবে রূপ নেবে।

তবে বিশ^কাপের আগে মার্টিনেজ বেলজিয়ামের দায়িত্ব ছাড়বেন কি না তা নিয়েও রয়েছে সংশয়। বেলজিয়ামের সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগে মার্টিনেজকে আনতে হলে ১৫ লাখ ইউরো গুণতে হবে বার্সেলোনাকে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সুপার টুয়েলভ শুরু আজ

প্রথম দিনই চার হেভিওয়েটের লড়াই

২৩ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপ ১৭ই অক্টোবর শুরু হলেও বিশ্ব আসরের উত্তাপ খুব একটা টের পাওয়া যায়নি। যাবেই ...

শেখ মণি ফুটবল শুরু

২৩ অক্টোবর ২০২১

২০ দলের প্রায় আড়াইশ’ তরুণ খেলোয়াড়দের নিয়ে শুরু হয়েছে শেখ মণি ক্রীড়া চক্র অনূর্ধ্ব-১৮ ফুটবল ...

প্রথম দিনে তিন রেকর্ড

২৩ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধু জাতীয় সাঁতারের প্রথম দিনে তিনটি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। গতকাল সৈয়দ নজরুল ইসলাম জাতীয় ...

ছোট পর্দায় আজকের খেলা

২৩ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপআয়ারল্যান্ড-নামিবিয়া বিকাল ৪টানেদারল্যান্ডস-শ্রীলঙ্কা রাত ৮টা(বিটিভি, গাজী টিভি, টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগ



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status