সাফারি পার্কে হিটস্ট্রোকে সিংহের মৃত্যু

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে

অনলাইন (১ মাস আগে) সেপ্টেম্বর ২৫, ২০২১, শনিবার, ১:২৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৭ অপরাহ্ন

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে একটি সিংহ মারা গেছে। সিংহটি হিটস্ট্রোকে মারা গেছে বলে পার্ক কর্তৃপক্ষ জানিয়েছেন।
পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান জানান, শুক্রবার বিকেলে পার্কের কোর সাফারির সিংহ বেষ্টনীতে একটি সাদা সিংহ মাটিতে বসেছিল। সন্ধ্যায় ওই সিংহটিকে ঘিরে থাকা আরো কয়েকটি ছাউনিতে ফিরে না গেলে পার্ক কর্মচারীরা বিশেষ কায়দায় অন্যগুলোকে ছাউনিতে ফিরিয়ে আনলেও সাদা সিংহটির নিথর দেহ সেখানে পড়ে থাকে। পরে প্রাণিসম্পদ কর্মকর্তাসহ পার্ক কর্মকর্তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন সিংহটি মারা গেছে। প্রায় ৬ বছর আগে আফ্রিকান জাতের সঙ্গে সংকরায়নে ওই সিংহটির জন্ম হয়েছিল। এটি মারা যাওয়ার পর বর্তমানে পার্কে সিংহের সংখ্যা দাঁড়ালো ১০টিতে। ময়নাতদন্তের পর পার্কের ভেতরেই মরদেহটি মাটি চাপা দেয়া হয়েছে।
তিনি আরো জানান, ওই সিংহটির দেহে অধিক চর্বি ছিল। আর কয়েকদিন ধরেই প্রচণ্ড গরম চলছে।
সিংহের মরদেহটি ময়নাতদন্তের জন্য অস্ত্রোপাচারের পর দেখা গেছে তার লিভার ও কিডনি স্বাভাবিক ছিল। এর দেহের বাইরে কোন আঘাতের চিহ্ন ছিল না। চিকিৎসকরা এর মৃত্যুর প্রাথমিক কারণ হিসেবে প্রচণ্ড গরমে হিট স্ট্রোককেই চিহ্নিত করেছেন। এছাড়াও পার্কে আরও একটি সিংহ অসুস্থ হয়ে পড়েছে। সেটিকে আলাদা রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ট্রিপ শেষেই যেতো মেরামতে

ফিটনেসবিহীন ছিল ফেরি আমানত শাহ

২৮ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status