আলাপন

এখন শিল্পীদের ওপর অনেক নির্মাতা নির্ভর করছেন -বন্যা মির্জা

এন আই বুলবুল

বিনোদন ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:১০ পূর্বাহ্ন

জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। এক মাসেরও বেশি সময় আমেরিকায় আছেন। আরও দুই-তিন মাস সেখানে থাকবেন বলে জানান তিনি। কিন্তু কেন? তার ভাষ্য, ঈদের আগে একবার দেশে গেছি। দ্বিতীয়বার আমেরিকায় এলাম। কোভিডের সময়টা কাজে লাগালাম। এই সময় হোমওয়ার্ক করার সুযোগ পেয়েছি। তাই এখানে আসা।
আর এখানে স্থায়ীভাবে থাকার জন্যও প্ল্যান হচ্ছে। কাগজপত্র ঠিক করছি। দেখা যাক কি হয়। তাহলে কি অভিনয় থেকে দূরে সরে যাবেন? বন্যা বলেন, গেল কয়েক বছর তো এমনি কাজ কম করছি। লম্বা একটা সময় আমার অভিনয়ের জার্নি। অভিনয়ের মানুষ অভিনয়েই থাকবো। দূরে সরে যাবার কিছু নেই। নতুন বছরে মঞ্চে নতুন নাটক নিয়ে আসবো। অনলাইনে মহড়া করছি। টেলিভিশনের কাজের খবর কি? এ প্রসঙ্গে তিনি বলেন, টেলিভিশনে গেল দুই বছরে কোনো কাজ করিনি। আমি সর্বশেষ কাজ করেছি একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। এর কাজ শেষ করেছি গেল বছর। দীর্ঘ সময় কাজ করছেন। নাটকের এখনকার পরিস্থিতি নিয়ে আপনার মন্তব্য কী? বন্যা বলেন, এখন সব কিছু বদলের মধ্য দিয়ে যাচ্ছে। কিন্তু প্রশ্ন হলো এই বদলের শেষ কোথায়? একটা সময় নির্মাতাদের গুরুত্ব ছিল অন্যরকম। কিন্তু এখন আর সেটি নেই। অনেক সময় দেখা যায় শিল্পীরা সব ঠিক করে একজন পরিচালককে দাঁড় করিয়ে দিচ্ছেন। সে সব অভিনয় শিল্পীদের কারণে নির্মাতা বিলিন হয়ে যাচ্ছেন। কয়েক বছর আগেও নির্মাতাদের নামের ওপর নাটক দর্শক দেখতেন। এখন শিল্পীদের ওপর অনেক নির্মাতা নির্ভর করছেন।
একটা সময় ধারাবাহিক নাটকে কাজ করার জন্য শিল্পীদের মধ্যে অন্যরকম আগ্রহ দেখা যেত। এখনকার শিল্পীদের ধারাবাহিকের প্রতি সেই আগ্রহ নেই। কেন এমন হচ্ছে মনে করেন? উত্তরে বন্যা বলেন, প্রথমেই বলেছি এখন একটা বদলের মধ্য দিয়ে সময় যাচ্ছে। কজন শিল্পী কাজ করছে না বলে ধারাবাহিক সংকটের মুখে বলা যাবে না। টেলিভিশনে নিয়মিত ধারাবাহিক নাটক হচ্ছে। গুটিকয়েকজন দিয়ে তো একটা ইন্ড্রাষ্ট্রি চলে না। যারা ধারাবাহিকে কাজ করে না যদি শুধু তাদের শিল্পী ভাবা হয়, তাহলে বুঝতে হবে আমাদের নাটকে আর কিছু নেই। আর না হয় তাদের বাইরেও আরও শিল্পী আছেন সেটিও আমাদের মেনে নিতে হবে।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

সারাকে নিয়ে কটাক্ষ

২৩ অক্টোবর ২০২১

তমার চাওয়া

২৩ অক্টোবর ২০২১

আইনি পথে সামান্থা

২৩ অক্টোবর ২০২১

নতুন সিনেমায় ববি

২৩ অক্টোবর ২০২১

এলো ‘ক্যাচাল জামাই’

২৩ অক্টোবর ২০২১

আমিরের বিরুদ্ধে অভিযোগ

২৩ অক্টোবর ২০২১

ছোট পর্দায় আজ

২৩ অক্টোবর ২০২১

এনটিভিতে ‘হাওয়াই মিঠাই’এনটিভিতে আজ ৮টা ২০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘হাওয়াই মিঠাই’। নাটকটি ...



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status