করোনায় আরও ৩১ জনের প্রাণহানি

বেড়েছে শনাক্ত-মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

একদিনে করোনায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে। তবে কমেছে দৈনিক শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩১ জন। যা আগের দিন ছিল ২৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ২৩৩ জন। আগের দিন ছিল ১ হাজার ১৪৪ জন। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৩৬৮ জনে। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৪৯ হাজার ৫৫৩ জন।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৫৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪১৩ জন এবং এখন পর্যন্ত  ১৫ লাখ ৯ হাজার ২০২ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮১৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৫৫৭টি নমুনা সংগ্রহ এবং ২৭ হাজার ১৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৫ লাখ ৭৯ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী ১৩ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৫৮৪ জন এবং নারী ৯ হাজার ৭৮৪ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। মারা যাওয়া ৩১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন,  রাজশাহী ২ জন, খুলনা বিভাগে ১ জন, সিলেটে ১ জন, রংপুর ২ জন, ময়মনসিংহে ১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৫ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

রাহাত খুন

বেপরোয়া ‘ঘাতক’ সাদী

২৩ অক্টোবর ২০২১

দেড় বছরে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু

২৩ অক্টোবর ২০২১

একদিনে করোনার শনাক্তের হার ও মৃত্যু  আরও  কমেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা ...

টিআইবি’র গবেষণা

প্রান্তিক জনগোষ্ঠী নানা বৈষম্যের শিকার

২২ অক্টোবর ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



শামসুদ্দিন চৌধুরী মানিক চেয়ারম্যান

ইভ্যালির পরিচালক বোর্ড গঠন

DMCA.com Protection Status