স্ত্রী হেলেনাই জামালের খুনি

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বাংলারজমিন ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

জামাল উদ্দিনের লাশ উদ্ধারের ৪৮ ঘণ্টা পরই খুনিকে শনাক্ত করে গ্রেপ্তার করেছে সরাইল থানা পুলিশ। বেরিয়ে আসছে হত্যাকাণ্ডের মূল রহস্য। দ্বিতীয় বিয়েসহ তাদের পারিবারিক কলহ দীর্ঘদিনের। রয়েছে কথায় কথায় স্ত্রীকে তালাক দেয়ার হুমকির অভিযোগ। স্ত্রী হেলেনাও খুবই বদমেজাজি প্রকৃতির। এসবের জেরেই স্ত্রী হেলেনার দা’র উপর্যুপরি কোপে গুরুতর আহত হন জামাল। রক্তক্ষরণ হয়ে কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান। তড়িঘড়ি করে বাড়ির পাশের কচুরিপানা ভরা ডুবায় লাশটি রেখে দেন স্ত্রী হেলেনা বেগম।
ফাঁকে নিজেকে রক্ষার জন্য জিডিসহ নানা নাটক সাজিয়েছেন হেলেনা। ১৬৪ ধারায় আদালতে দেয়া জবানবন্দিতে হেলেনা স্বামীর হত্যার কথা স্বীকার করেছেন।  
হেলেনা স্বামীর পরিবারের সদস্যদের ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেলেন। হত্যার ২ দিন পর গত সোমবার জামালের লাশ উদ্ধার করেন পুলিশ। নিহত জামাল উপজেলার লোপাড়া গ্রামের হাজী আলী মিয়ার ছেলে। লাশ উদ্ধারের পর হত্যার কারণ ও খুনিকে চিহ্নিত করতে মাঠে নেমে পড়েন সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আনিছুর রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসেন। লাশ দাফনের একদিন পরই হত্যাকাণ্ডের ক্লু বের করেন পুলিশ। স্বামীকে হত্যার দায়ে নিজ কন্যা সন্তান সুরাইয়া খাতুনের (১৬) মামলার আসামি হয়ে এখন জেলহাজতে রয়েছেন মা হেলেনা।  
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ১৯৮৯ সালে সামাজিকভাবেই আপন মামাতো বোন হেলেনাকে বিয়ে করেন জামাল। দাম্পত্য জীবনে তাদের ২ ছেলে ও ৫ কন্যা রয়েছে। এরইমধ্যে প্রথম স্ত্রী রেখেই চাচাতো ভাই আলাউদ্দিনের স্ত্রী ৪ সন্তানের জননী বিধবা ফরিদা বেগমকে বিয়ে করেন জামাল। এই বিয়ের কোনো নিকাহ নিবন্ধন হয়নি। শুধু মোল্লা দিয়ে বিয়ে পড়িয়েছিলেন। এতে ক্ষুব্ধ হন হেলেনা। বিষয়টি হেলেনা মেনে নিতে পারছিলেন না। ফরিদার গর্ভে আসে ১টি কন্যা সন্তান। কিছুদিন পরই ফরিদার সঙ্গে জামালের দূরত্ব বেড়ে যায়। গত ২০ বছর ধরে তাদের কোনো যোগাযোগ নেই। কিন্তু হেলেনার ভেতরে প্রতিশোধের আগুন জ্বলছিল। গত ১৮ই সেপ্টেম্বর রাত থেকে নিখোঁজ হন জামাল। এ ঘটনায় গত রোববার হেলেনা বাদী হয়ে সরাইল থানায় একটি জিডি করেন। গত সোমবার খোঁজ খবর নিতে আসে হেলেনার ছোট ভাই মাহফুজ মিয়া (৩০) ও মেয়ের জামাতা। কুকুরে চিৎকার ও দুর্গন্ধে ঘর থেকে বের হয় তারা। হেলেনার বসতঘর থেকে মাত্র ২০-৩০ গজ দূরে একটি ডোবায় কচুরিপানার ফাঁকে মানুষের দুটি পা দেখতে পায়। পুলিশ এসে জামাল উদ্দিনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যান। গত মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ হেলেনাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসেন। পুলিশের কাছে স্বামীকে হত্যা করার কথা স্বীকার করেন হেলেনা। গত বুধবার আদালতে ১৬৪ ধারায় স্বামী হত্যার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে হেলেনা।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ফেনীতে হামলা লুটপাটের ঘটনায় আটক ২

১৯ অক্টোবর ২০২১

ফেনীতে তিনটি মন্দির ও বেশ কয়েকটি দোকানপাটে হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনায় র‌্যাবের অভিযানে আরও তিনজনকে ...

জলবায়ু পরিবর্তনের প্রভাব

পাল্টে যাচ্ছে কয়রার আদিবাসী মুণ্ডাদের জীবন-জীবিকা

১৯ অক্টোবর ২০২১

জীবনের শেষ বেলায় সৈনিক খলিলুর রহমান

আর কবে মিলবে রাষ্ট্রীয় স্বীকৃতি!

১৯ অক্টোবর ২০২১

নবীনগরে ফুফার হাতে ভাতিজা খুন

১৯ অক্টোবর ২০২১

 ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কালীপুর গ্রামে ফুপা -ফুফু মিলে ভাতিজাকে হত্যার পর মাটির নিচে পুঁতে রেখেছে। এই ...

শাহজাদপুরে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ৩০, আটক ৩২

১৯ অক্টোবর ২০২১

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উল্টাডাব গ্রামে গত  রোববার বিকালে পূর্ব-বিরোধের জের ধরে সালাম মেম্বার ও সাবেক ...

ইবিতে ২৫শে অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু

১৯ অক্টোবর ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগামী ২৫শে অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গতকাল রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ...

দিরাইয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

১৯ অক্টোবর ২০২১

সুনামগঞ্জে দিরাইয়ের মেঘনা বারোঘর জলমহাল নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ১ জন নিহত ও ...

কুমিল্লায় পূজামণ্ডপ পরিদর্শনে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

১৯ অক্টোবর ২০২১

কুমিল্লায় ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। গতকাল সকালে তারা নগরীর নানুয়া ...

সুবর্ণচরে উপজেলা যুবদলের এক নেতা আটক

১৯ অক্টোবর ২০২১

 নোয়াখালীর সুবর্ণচর  উপজেলা যুবদলের এক নেতাকে আটক করেছে চরজব্বর থানা পুলিশ।আটক যুবদল নেতা সুবর্ণচর ...

ইউপি নির্বাচন

বড়লেখায় নৌকা পেতে ৫৩ জনের দৌড়ঝাঁপ

১৯ অক্টোবর ২০২১



বাংলারজমিন সর্বাধিক পঠিত



নাসিরনগরে হিন্দুপল্লীতে সহিংসতা

দুই আওয়ামী লীগ নেতার মনোনয়ন বাতিল

নিজেই ঘটক, নিজেই বর, প্রতারণার টাকায় গরুর খামার

সাবেক রাবি ছাত্রের কাণ্ড!

DMCA.com Protection Status