অভিজ্ঞতা বোর্ডের সঙ্গে ভাগ করতে চান পাইলট

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

জাতীয় ক্রিকেট দলকে একযুগ সার্ভিস দিয়েছেন তিনি। বাংলাদেশ ক্রিকেটের উত্থানে ব্যাট ও গ্লাভস হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। এবার মাঠের বাইরে থেকে বাংলাদেশের ক্রিকেট উন্নয়নে অবদান রাখতে চান খালেদ মাসুদ পাইলট।

আগামী ৬ই অক্টোবর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন। এরই মধ্যে শুরু হয়েছে নির্বাচনী প্রক্রিয়া। গতকাল শুরু হয়েছে নির্বাচনের মনোনয়ন পত্র বিতরণ। প্রথম দিনে পরিচালক পদের জন্য রাজশাহী বিভাগের হয়ে মনোনয়ন পত্র কিনেছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলট।

জাতীয় দলকে ১৯৯৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত সার্ভিস দেয়া সাবেক এই উইকেটকিপার ব্যাটসম্যান তার ক্রিকেটের জ্ঞান ও ক্রিকেট উন্নয়নে করা কাজের অভিজ্ঞতা কাজে লাগাতে চান পরিচালক পদে বসে। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক পাইলট বলেন, ‘খুব ইচ্ছা ছিল ক্রিকেটের সঙ্গে কাজ করার। অবসরের পর থেকে মাঠে, তৃণমূল থেকেই কাজ করে আসছি।
রাজশাহী বিভাগ থেকে মনোনয়নপত্র তুললাম। নির্বাচন করবো। রাজশাহী বিভাগের কাউন্সিলররা যদি সহায়তা করেন আশা করি বোর্ডে আসবো। আশা করি অভিজ্ঞতা বোর্ডের সঙ্গে ভাগাভাগি করতে পারবো।’
খালেদ মাসুদ বলেন, ‘রাজশাহী অঞ্চলে ক্রিকেটের অবকাঠামোর বাজে অবস্থা, খুবই দুঃখজনক। সব জেলায় খেলা হয় না। আম্পায়ার, কোচদের সুযোগ-সুবিধা কম। যদি রাজশাহীর ৮ জেলার কাউন্সিলররা আমাকে যোগ্য ব্যক্তি মনে করেন, আমি আমার ক্রিকেটের অভিজ্ঞতা বোর্ডের সঙ্গে ভাগ করতে চাই। যেভাবে যাচ্ছি তা খুবই ধীর প্রক্রিয়া। আমার যে মেধা আছে তার পুরোটা প্রয়োগ করতে চাই। পুরো সময় আমি মাঠে কাটিয়েছি। প্রত্যেক মানুষ আশা করে আমরা কিছু একটা করবো। সেই দায়িত্ববোধ থেকে আমার মনে হয়েছে এটাই সেরা সময়।’

জাতীয় দলের হয়ে এক যুগের ক্যারিয়ারে পাইলট খেলেছেন ৪৪টি টেস্ট ও ১২৬ টি ওয়ানডে। দুই ফরম্যাট মিলিয়ে তার সংগ্রহ ৩ হাজার ২৭৭ রান। উইকেটরক্ষকের গ্লাভস হাতে টেস্ট ও ওয়ানডেতে তার ডিসমিসাল ২১৩টি।

দু’দিনব্যাপী মনোনয়ন পত্র বিতরণ শেষ হবে আজ। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭শে সেপ্টেম্বর বিকাল ৫টা। ২৮শে সেপ্টেম্বর হবে দাখিলকৃত মনোনয়ন পত্রের যাচাই বাছাই। বাছাইকৃতদের তালিকা প্রকাশ করা হবে সেদিন।

২৯শে সেপ্টেম্বর সকাল ১১টায় শুরু হবে মনোনয়নের বিষয়ে আপিল গ্রহণ। দুপুর ২টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে আপিলের শুনানী। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ৩০শে সেপ্টেম্বর।। ওইদিন প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।

একই দিন বেলা তিনটায় পোস্টাল অথবা ই-ব্যালট প্রেরণ করা হবে ভোটারদের কাছে যা ৬ই অক্টোবর ভোট গ্রহণ সমাপ্তির আগে (বিকাল পাঁচটার মধ্যে) জমা দিতে হবে রিটার্নিং অফিসারের কাছে।
আগামী ৬ই অক্টোবর সকাল ১০টায় শুরু হবে বিসিবি নির্বাচন। চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। পরদিন চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাবরদের টনিক ‘২০০৯’

১৮ অক্টোবর ২০২১

ছোট পর্দায় আজকের খেলা

১৮ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপআয়ারল্যান্ড-নেদারল্যান্ডস বিকাল ৪টানামিবিয়া-শ্রীলঙ্কা রাত ৮টা(গাজী টিভি, টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগ

সিলেট ক্রিকেট স্টেডিয়ামে একাডেমি গ্রাউন্ডের যাত্রা শুরু

১৮ অক্টোবর ২০২১

সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রাউন্ড টু বা একাডেমি গ্রাউন্ডের উদ্বোধন করা হয়েছে। গতকাল আনুষ্ঠানিকভাবে এই ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status