আফগানদের বিপক্ষে ঘুরে দাঁড়ালো যুবারা

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

প্রথম ইনিংসে ব্যর্থ হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটাররা। আফগান যুবাদের বিপক্ষে গুটিয়ে যায় ১৬২ রানে। এরপর ব্যাট হাতেও নৈপুণ্য দেখায় সফরকারী আফগানরা। নিজেদের প্রথম ইনিংসে ২৮১ রান করে আগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল পায় ১১৯ রানের লিড।
সিলেটে একমাত্র চার দিনের টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ঘুরে দাঁড়িয়েছে ইয়ং টাইগাররা। ৪ উইকেটে ১৭০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে আইচ মোল্লার দল। যুবাদের  লিড ৫১ রানের।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসেরও শুরুটা ভালো ছিল না অনূর্ধ্ব-১৯ দলের। প্রথম ইনিংসে ৩৭ রান করা ইফতেখার হোসেন। গতকাল রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে।
শুরুর বিপদ কাটে প্রান্তিক নওরোজ নাবিল আর খালিদ হাসানের ৫৭ রানের জুটিতে। খালিদ ২০ রান করে আউট হলে ভাঙে এই জুটি।
এরপর তৃতীয় উইকেটে নওরোজ নাবিল অধিনায়ক আইচ মোল্লাকে নিয়ে ৯১ রানের জুটি গড়েন।
তৃতীয় দিনে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করে আউট হন নাবিল। তার ১৬৬ বলের ইনিংসে ছিল ৭টি চারের মার। ১৪ বল খেললেও রানের খাতা খোলার আগেই ক্রিজ ছাড়েন উইকেটরক্ষক মাকসুদুর রহমান।
তবে ব্যাট হাতে দৃঢ়তা দেখান আইচ মোল্লা। ব্যক্তিগত ৪০ রান নিয়ে দিনশেষ করেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। ১০৮ রানের ইনিংসে আইচ মোল্লা হাঁকান ৩টা বাউন্ডারি। দিন শেষে ১৪ রানে অপরাজিত থাকেন আশরাফুল ইসলাম। আফগানিস্তানের হয়ে দুই উইকেট নেন নানগেলিয়া খারাটে। একটি করে উইকেট নেন বিলাল সামি ও জাহিদুল্লাহ সালামি। সিলেটে আনঅফিশিয়াল টেস্টে আট উইকেটে ২২৬ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে আফগানিস্তান যুবদল। আর গতকাল ম্যাচের তৃতীয় দিন সফরকারীদের বেশিদূর যেতে দেয়নি টাইগার যুবারা। ২৮১ রানে গুটিয়ে যায় আফগান্সিতান অনূর্ধ্ব-১৯ দলের ইনিংস। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বল হাতে ৩৬ ওভারের দীর্ঘ স্পেলে ৭০ রানে তিন উইকেট নেন অফস্পিনার আশরাফুল ইসলাম। অপর অফস্পিনার অধিনায়ক আইচ মোল্লা ১০ ওভারের স্পেলে মাত্র ৮ রান দিয়ে দুই উইকেট নেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

মুখ খুললেন সাবেক সভাপতি

‘মেসিকে পিএসজিতে যেতে দেয়া ঠিক হয়নি বার্সেলোনার’

১৬ অক্টোবর ২০২১

ক্লাব কাপ হকির ফাইনাল আজ

আবাহনীর চতুর্থ নাকি মেরিনার্সের প্রথম?

১৬ অক্টোবর ২০২১

এনসিএল’র পর্দা উঠছে কাল

১৬ অক্টোবর ২০২১

ইংল্যান্ডের কোয়ারেন্টিনের কঠোর নিয়মকে ‘ডজ’ দিলো লিভারপুল

১৬ অক্টোবর ২০২১

ইংলিশ প্রিমিয়ার লীগে খেলা ফুটবলারদের কোয়ারেন্টিন ইস্যুতে মুখোমুখি অবস্থানে ছিল ব্রাজিল ও প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ। ...

শেখ মণি কেসি অনূর্ধ্ব-১৮ ফুটবল

১৬ অক্টোবর ২০২১

২০ দল নিয়ে ২২শে অক্টোবর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেখ মণি ক্রীড়া চক্র অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের আয়োজন ...

আইচ মোল্লার লড়াকু ইনিংসেও বড় হার যুবাদের

১৬ অক্টোবর ২০২১

যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। আরেকটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের খুব বেশি দেরি নেই। দিন-তারিখ ঠিক না ...

ছোট পর্দায় আজকের খেলা

১৬ অক্টোবর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালভারত-নেপাল রাত ৯টা(টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগওয়াটফোর্ড-লিভারপুল বিকাল ৫:৩০ম্যান সিটি-বার্নলি ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status