যুক্তরাষ্ট্রে সুপারমার্কেটে বন্দুক হামলায় নিহত ১, আহত ১২ জন

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) সেপ্টেম্বর ২৪, ২০২১, শুক্রবার, ৪:৫৫ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:০৪ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের টেনেসির এক সুপারমার্কেটে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১২ জন আহত হয়েছেন। হামলার পর নিজেকে গুলি করে আত্মহত্যা করেন অভিযুক্ত হামলাকারী। পুলিশ ধারণা করছে, হামলাকারীর সঙ্গে আরো একজন ছিল। ঘটনা নিয়ে বিস্তর তদন্ত শুরু হয়েছে। ডয়চে ভেলের রিপোর্টে জানানো হয়েছে, বৃহস্পতিবার বৃহস্পতিবার টেনেসির কলিয়েরভিলেতে ক্রোগার সুপারমার্কেটে ওই হামলা হয়। ক্রোগার সুপারমার্কেটের কর্মী ব্রিগনেটা ডিকারসন জানিয়েছেন, তিনি ক্যাশ রেজিস্টারে কাজ করছিলেন। তখন তিনি গুলির শব্দ শোনেন।
প্রথমে তার মনে হয়েছিল, বেলুন ফাটছে। তারপরই তিনি বন্দুকধারীকে দেখতে পান। তিনি গুলি চালিয়ে যাচ্ছিলেন। ব্রিগনেটার ভাষায়, বন্দুকধারী আমার সহকর্মীর মাথায় গুলি করে। একজন ক্রেতার পেটে গুলি করে। গুলি চালাতে চালাতে সে এগোতে থাকে।

কলিয়েরভিলের মুখপাত্র জেনিফার স্থানীয় সংবাদপত্রকে জানিয়েছেন, অনেককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যে বারোজন আহত হয়েছেন, তাদের মধ্যে একজন আইসিইউ-তে আর একজনের সার্জারি হয়েছে। এই বারোজনের বাইরে একজন টেনশনে অসুস্থ হয়েছিলেন। তারও চিকিৎসা চলছে। পুলিশ প্রধান ডেল লেন বলেন, হামলার সময় প্রাণ বাঁচাতে কেউ ফ্রিজের ভিতর ঢুকেছিলেন, কেউ ঘরের দরজা বন্ধ করে বসেছিলেন। যারা বাইরে ছিলেন, তারা দৌড়ে নিরাপদ জায়গায় যাওয়ার চেষ্টা করেছেন। এই শহরের ইতিহাসে এমন ঘটনা আর ঘটেনি।

এদিকে পুলিশ জানিয়েছে, অভিযুক্ত হামলাকারী মারা গেছেন। নিজের বন্দুকের গুলিতেই সে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। তবে পুলিশ তার নাম জানায়নি। কারণ, পুলিশের সন্দেহ, তার একজন সাহায্যকারী ছিল। এই বছরের গোড়ায় টেনেসিতে ২১ বছর বা তার বেশি বয়সিদের হ্যান্ডগান নিয়ে ঘোরাফেরার অনুমতি দেয়া হয়। বেশ কয়েকটি গোষ্ঠী এর বিরোধিতা করেছিল। কিন্তু রিপাবলিকান গভর্নর বিল লি তা শোনেননি।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status