আসামির হাত ভাঙা শরীরজুড়ে নির্যাতনের চিহ্ন, চিফ জুডিশিয়াল তদন্তের নির্দেশ

বরগুনা প্রতিনিধি

বাংলারজমিন ২৪ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

বরগুনায় মাদক মামলায় অভিযুক্ত এক আসামির শরীরজুড়ে নির্যাতনের চিহ্নের পাশাপাশি হাত ভাঙার রহস্য উদঘাটনের জন্য জুডিশিয়াল তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল দুপুরে স্বপ্রণোদিত হয়ে বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাহবুব আলম এ আদেশ দেন। জানা গেছে, গত মঙ্গলবার ভোররাতে বরগুনা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মৃত বিনয় চন্দ্র সরকারের ছেলে শিশির চন্দ্র সরকার (২৪) কে গ্রেপ্তার করে পুলিশ। এরপর শিশিরের কাছ থেকে ৫ পিস ইয়াবা উদ্ধারের অভিযোগে মামলা দায়ের করে ওইদিন সন্ধ্যায় আদালতে হাজির করে পুলিশ। পরে আদালত শিশিরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শিশিরকে আদালতে হাজির করার আগে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দিতে নিয়ে যায় পুলিশ। এ সময় শিশিরের শরীরজুড়ে অমানুষিক নির্যাতনের চিহ্ন দেখতে পান তার স্বজনরা। নির্যাতনের ফলে শিশিরের ডান হাত ভেঙে গেছে বলেও অভিযোগ স্বজনদের।
এরপর গতকাল শিশিরের জামিন আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করার পাশাপাশি তার শরীরজুড়ে আঘাতের রহস্য উদঘাটনে জুডিশিয়াল তদন্তের নির্দেশ দেন আদালত।
এ বিষয়ে শিশিরের বড় ভাই তুষার বলেন, ২০ তারিখ রাত ১১টার দিকে বাসার সামনে থেকে শিশিরকে আটক করে পুলিশ। কিন্তু মামলায় ২১ তারিখ ভোর ৫টায় শিশিরকে আটকের সময় দেখানো হয়েছে। শিশিরকে আটকের পর রাতভর অমানুষিক নির্যাতন চালায় পুলিশ। পুলিশের নির্যাতনে শিশিরের ডান হাত ভেঙে গেছে। এছাড়াও সমস্ত শরীরে কালো দাগ বসে গেছে। নির্যাতনের পর ঠিকমতো চিকিৎসাও দেয়নি পুলিশ। শিশিরের কাছে কোনো মাদকদ্রব্য ছিল না দাবি করে তুষার বলেন, ওর কাছে মাদক ছিল না বলেই ওকে মারধর করা হয়েছে। এরপর ৫ পিস ইয়াবা দিয়ে মামলায় ফাঁসানো হয়েছে। আমরা এ ঘটনার ন্যায়বিচার চাই।
এ বিষয়ে শিশিরের আইনজীবী আবদুল ওয়াসিম মতিন বলেন, গতকাল শিশিরের জামিনের জন্য আমি বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করি। জামিন আবেদনের সঙ্গে শিশিরের শরীরজুড়ে অমানুষিক নির্যাতনের চিহ্নের কিছু তথ্য-উপাত্ত আদালতে পেশ করি। এরপর আদালত শিশিরের জামিন মঞ্জুরের পাশাপাশি ওর শরীরজুড়ে নির্যাতনের চিহ্নের রহস্য উদ্‌ঘাটনে জুডিশিয়াল তদন্তের নির্দেশ দেন।
তবে বরগুনা সদর থানার ওসি তরিকুল ইসলাম বলেন, আমারা এখনো আদালতের তদন্তের বিষয়ে কোনো কাগজপত্র পাইনি। আসামির আঘাতের বিষয়ে তিনি জানান, রাতে আটকের সময় পালানোর চেষ্টা করে আসামি শিশির। সে সময়ই আঘাত পায় সে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ইউপি নির্বাচন

মির্জাগঞ্জে নৌকার টিকিট পেলেন যারা

২৩ অক্টোবর ২০২১

আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ৬ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ...

লক্ষ্মীপুরে অজ্ঞাত কিশোরের মরদেহ উদ্ধার

২৩ অক্টোবর ২০২১

লক্ষ্মীপুরের রায়পুরে অজ্ঞাত পরিচয় এক কিশোরের (১৭) মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাত ৯টার দিকে ...

হাড়িভাসা ইউপি নির্বাচন

আবারো নৌকার মাঝি হতে চান যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল হোসেন

২৩ অক্টোবর ২০২১

ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

২৩ অক্টোবর ২০২১

ফেনীতে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা লেগে চালক-হেলপারসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল ভোরে ঢাকা-চট্টগ্রাম ...

শ্রীপুরে কাভার্ডভ্যান চাপায় শিশু নিহত, যান চলাচল বন্ধ

২৩ অক্টোবর ২০২১

গাজীপুরের শ্রীপুর-মাওনা চৌরাস্তা সড়কের ব্যাপারী বাড়ি এলাকায় একটি কাভার্ডভ্যানের চাপায় চার বছরের শিশু নিহত হয়েছে। ...

আবারো উন্নয়ন কর্মকাণ্ড পুরোদমে শুরু হবে রেলপথ মন্ত্রী

২৩ অক্টোবর ২০২১

রেলপথ মন্ত্রী এডভোকেট মো. নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, করোনা পরিস্থিতি সুষ্ঠুভাবে মোকাবিলা করে দুর্ভোগ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মায়ের আত্মহত্যার চেষ্টা নাকি দুর্ঘটনা?

শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোনও

জীবনের শেষ বেলায় সৈনিক খলিলুর রহমান

আর কবে মিলবে রাষ্ট্রীয় স্বীকৃতি!

DMCA.com Protection Status