সিলেটের টুকেরবাজারে সড়ক প্রশস্তকরণের দাবিতে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে

বাংলারজমিন ২৪ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

সিলেট-সুনামগঞ্জ সড়কের টুকের বাজারে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক নির্মিতব্য ব্রিজ ও তার অ্যপ্রোচ সড়কের কারণে ব্রিজের দুইপাশের দুটি জনগুরুত্বপূর্ণ রাস্তা অস্বাভাবিকভাবে সংকীর্ণ হয়ে পড়ায় সদর উপজেলার ৩টি ইউনিয়নের লক্ষাধিক মানুষের চলাচল পড়েছে ঝুঁকির মুখে। এ কারণে সিলেটের জেলা প্রশাসক বরাবরে গকাল শত শত মানুষ উপস্থিত হয়ে টুকের বাজারে নির্মিতব্য ব্রিজের অ্যাপ্রোচ সড়ক প্রসস্তকরণের দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন। এ সময় জেলা প্রশাসকের অনুপস্থিতিতে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এ এইচ এম মাহফুজুর রহমান। পরে এর অনুলিপি সড়ক ও জনপথ অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমানের কাছে হস্তান্তর করা হয়। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সিলেট-সুনামগঞ্জ সড়কের উত্তর পাশে ৩টি ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ দুটি রাস্তা থাকায় নির্মিতব্য ব্রিজটির প্রথমে সিলেট-সুনামগঞ্জ সড়কের দক্ষিণ দিকে নির্মাণের পরিকল্পনা ছিল। কিন্তু রহস্যজনক কারণে তা পরিবর্তন করে উত্তর দিকে নেয়ায় গ্রামীণ রাস্তাগুলো অস্তিত্ব সংকটে পড়েছে। এ অবস্থায় এলাকাবাসী তাৎক্ষণিক প্রতিবাদ করলে ঠিকাদারি প্রতিষ্ঠান এলাকাবাসীর বিরুদ্ধে চাঁদাবাজী মামলা দায়েরের হুমকি দেয়। এ প্রেক্ষিতে সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আশফাক আহমদের উপস্থিতিতে সড়ক ও জনপথ বিভাগ এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ গ্রামীণ রাস্তা দুটির জন্য অন্তত ১৫/১৮ ফুট জায়গা রেখে ব্রিজ নির্মাণের অঙ্গীকার করেন।
কিন্তু ব্রিজের কাজের রিটেইনিং ওয়াল করার পর দেখা যাচ্ছে পার্শ্ববর্তী দুটি শতবর্ষী গ্রামীণ রাস্তার প্রস্থ ৯/১০ ফুটে সীমাবদ্ধ হয়ে পড়েছে। এ অবস্থায় এ রাস্তা দিয়ে জরুরি ফায়ার সার্ভিস, এম্বুলেন্সসহ অন্যান্য যানবাহন চলাচল অসম্ভব হয়ে পড়বে। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন টুকের বাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ শহীদ আহমদ, বিশিষ্ট মুরুব্বি সাহাব উদ্দিন লাল, ফরিদ মিয়া মেম্বার, মুক্তিযোদ্ধা মনির উদ্দিন, হাজী সিরাজুল ইসলাম, হাজী গিয়াস উদ্দিন, হাজী গোলাম রাব্বানী প্রমুখ।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ইউপি নির্বাচন

মির্জাগঞ্জে নৌকার টিকিট পেলেন যারা

২৩ অক্টোবর ২০২১

আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ৬ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ...

লক্ষ্মীপুরে অজ্ঞাত কিশোরের মরদেহ উদ্ধার

২৩ অক্টোবর ২০২১

লক্ষ্মীপুরের রায়পুরে অজ্ঞাত পরিচয় এক কিশোরের (১৭) মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাত ৯টার দিকে ...

হাড়িভাসা ইউপি নির্বাচন

আবারো নৌকার মাঝি হতে চান যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল হোসেন

২৩ অক্টোবর ২০২১

ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

২৩ অক্টোবর ২০২১

ফেনীতে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা লেগে চালক-হেলপারসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল ভোরে ঢাকা-চট্টগ্রাম ...

শ্রীপুরে কাভার্ডভ্যান চাপায় শিশু নিহত, যান চলাচল বন্ধ

২৩ অক্টোবর ২০২১

গাজীপুরের শ্রীপুর-মাওনা চৌরাস্তা সড়কের ব্যাপারী বাড়ি এলাকায় একটি কাভার্ডভ্যানের চাপায় চার বছরের শিশু নিহত হয়েছে। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মায়ের আত্মহত্যার চেষ্টা নাকি দুর্ঘটনা?

শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোনও

জীবনের শেষ বেলায় সৈনিক খলিলুর রহমান

আর কবে মিলবে রাষ্ট্রীয় স্বীকৃতি!

DMCA.com Protection Status