চাঁদপুরে করোনা আক্রান্ত ৩ শিক্ষার্থী

চাঁদপুর প্রতিনিধি

অনলাইন (৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২৩, ২০২১, বৃহস্পতিবার, ১১:০৬ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:২৫ অপরাহ্ন

চাঁদপুরের কচুয়া উপজেলার হাসিমপুরে অবস্থিত ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানা যায়, গত ২০শে সেপ্টেম্বর ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের ৫০ শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করা হয়। বুধবার তিন জনের করোনা রিপোর্ট পজেটিভ আসে।

ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম জানান, বুধবার তিন শিক্ষার্থীর করোনা শনাক্তের রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে তাদের অভিভাবকদের কলেজে ডেকে এনে করোনা শনাক্ত হওয়ার বিষয়টি জানানো হয়। করোনা শনাক্ত শিক্ষার্থীদের হোম আইসোলেশন নিশ্চিত করা হয়েছে।

তিনি আরো জানান, কলেজ ছাত্রীবাসে থাকতে ইচ্ছুক এমন ৫০ জন শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়েছে। ৪৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে এবং উক্ত ৩ শিক্ষার্থীর রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। এতে উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই। প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে কলেজে প্রবেশ করানো হয়। কারো তাপমাত্রা একটু বেশি হলেই আমরা করোনা পরীক্ষার ব্যবস্থা নেই এবং স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করছি।

এদিকে, চাঁদপুরে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।
এ দিন সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ১৪২টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৭ দশমিক ৯ শতাংশ। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, বুধবার দিনভর এসব নমুনা সংগৃহীত হয়। রাতে রিপোর্ট পাওয়া গেছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২১-০৯-২২ ২৩:৫৮:০৩

স্কুল খুলে দে সরকার স্কুল খুলে দে । সমাবেশ করে সবাই স্কুল খুলে দে । বিদেশে পশ্চিমা দেশ গুলি প্রভাবশালী টিকা পেয়েছে আগে এবং জন সংখ্যা ও সীমিত। অল্প টিকায় ৮০ শতাংশ টিকাদান সম্ভব হয়েছে । সেই একই পরিমাণ টিকায় বাংলাদেশের ১৭ শতাংশ হয়। তারা স্কুল খোলার আগে জুলাই মাসের শেষ নাগাদ ছাত্র ছাত্রীদের টিকাদান শেষ করে স্কুল খোলার আদেশ দিয়েছে সেপ্টেম্বর মাসে । বাংলাদেশ এখন পর্যাপ্ত টিকা পাচ্ছে । কয়েক মাস অপেক্ষা করে ডিসেম্বর পর্যন্ত সব ছাত্র ছাত্রীদের টিকা দিয়ে নতুন বছর থেকে স্কুল খুললে কি হত ? আমার প্রশ্ন যারা স্কুল খোলার জন্য আন্দোলন করেছেন তাদের কাছে । একটৃ ছুতু পেলেই পরিস্থিতি বিবেচনা না করে আন্দোলনের অর্থ কি ?

জামশেদ পাটোয়ারী

২০২১-০৯-২২ ২৩:০৪:৫৮

বিশ্বব্যাপী মহামারি চলছে পজিটিব আসতেই, পজিটিব আসা মানেই মৃত্যু নয়। এই অজুহাতে যেন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত চাপিয়ে দেয়া না হয়।

পারভেজ

২০২১-০৯-২২ ২২:২১:১৩

মাত্র কিছুদিন পূর্বে রেপিড এন্টিজেন পরীক্ষা শুরু হয়েছে। সব শিক্ষাপ্রতিষ্ঠাণে দ্রুততম সময়ে ফলাফল জানা সম্ভব হবে। এদিকে ভারত আগামী বছর শিক্ষার্থীদের টিকা দেবে। তাই, আমাদের ফাইজার দেয়ার সিদ্ধান্ত সঠিক। সাময়িক প্রতিষ্ঠাণ বন্ধ রাখা উচিত কি না আদালতে তার প্রতিকার চাওয়ার কতদূর এগোল?

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ১.৩৬

করোনায় আরও ৪ জনের মৃত্যু

২২ অক্টোবর ২০২১

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সংবাদ সম্মেলন

নানুয়া দীঘির পাড়ের মণ্ডপে কেন বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে গেল?

২২ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



বাইডেন মনোনীত বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত

২০২৩ সালের নির্বাচনকে সামনে রেখে সম্পূর্ণ গণতান্ত্রিক অংশগ্রহণে কাজ করবো

DMCA.com Protection Status