করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৩ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার

টানা দুইদিন করোনা শনাক্তের হার ৫ শতাংশের নিচে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৩১৩ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৭৬ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৪৭ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৭৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪২৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৬ হাজার ১৩৬ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮১০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৯৮৬টি নমুনা সংগ্রহ এবং ২৮ হাজার ৭৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৯৫ লাখ ২৭ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৭৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে পুরুষ ১৭ জন এবং নারী ১৯ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৫৫৬ জন এবং নারী ৯ হাজার ৭৫৭ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহীতে ২ জন, খুলনা বিভাগে ২ জন, সিলেটে ২ জন, রংপুরে ১ জন ও ময়মনসিংহে ১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩০ জন, বেসরকারি হাসপাতালে ৫ জন এবং বাসায় ১ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

দ্বিতীয় পরীক্ষা আজ

গুচ্ছ পরীক্ষা নিয়ে একগাদা অভিযোগ

২৪ অক্টোবর ২০২১

রাহাত খুন

বেপরোয়া ‘ঘাতক’ সাদী

২৩ অক্টোবর ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status