সিলেট-চট্টগ্রামসহ পাঁচ বিভাগের নেতাদের মতামত নিলো বিএনপি

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ২৩ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার

দলের পরবর্তী করণীয় ঠিক করতে দ্বিতীয় দফায় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ধারাবাহিক মতবিনিময় সভার অংশ হিসেবে দ্বিতীয় দিনে পাঁচ বিভাগের তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করেছে বিএনপির হাইকমান্ড। গতকাল বুধবার বিকাল ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দ্বিতীয় দফার দ্বিতীয় দিনের এই বৈঠক শুরু হয়। সভায় ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
দ্বিতীয় দফায় ৩ দিনব্যাপী মতবিনিময় সভার দ্বিতীয় দিনে চট্টগ্রাম, কুমিল্লা, রংপুর, সিলেট ও ময়মনসিংহ সাংগঠনিক বিভাগের নির্বাহী কমিটির সদস্য এবং জেলা সভাপতিসহ ৮৫ জন সদস্য অংশ নেন।
বৈঠক সূত্রে জানা যায়, গত দুই দিনে অংশ নেয়া নেতারা বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ না নেয়ার জোর দাবি জানিয়েছেন। এর পাশাপাশি শিগগিরই রাজপথের কর্মসূচি ঘোষণার জন্য দলের হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণ করেন তারা।       
সভায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নির্বাহী কমিটির সদস্য আবদুল খালেক, রফিক শিকদার, মঞ্জুরুল আহসান, জাহাঙ্গীর আলম, মমিনুল হক, এস এম কামাল উদ্দিন চৌধুরী, মোস্তফা খান সফরী, মাহবুব ইসলাম মাহবুব, কাজী রফিক, শেখ মো. শামীম, খন্দকার মারুফ হোসেন, একরামুল হক বিপ্লব, সাবরা, আলাউদ্দিন হেনা, জিয়াউদ্দিন, সালাউদ্দিন ভূঁইয়া শিশির, জিল্লুর রহমান, সিরাজুল হক, রশিদুজ্জামান মিল্লাত, সুলতান মাহমুদ বাবু, মাহমুদুল হক রুবেল, ইকবাল হোসেন, রফিকুল ইসলাম ইলালী, লায়লা বেগম, শামসুজ্জামান মেহেদী, আরিফা জেসমিন, রাবেয়া আলী, ডা. আনোয়ার হোসেন, মোতাহার হোসেন তালুকদার, মো. ইকবাল, মিজানুর রহমান চৌধুরী, আরিফুল হক চৌধুরী, শাহরিয়ার হোসেন চৌধুরী, আবু কাহের শামীম, শাহ মোস্তফা, মজিবুর রহমান, হাসনা আক্তার সানু, গোলাম হায়দার, কাজী মফিজুর  রহমান, ফোরকান ই আলম, সাচিং প্রু জেরী, মামুনুর  রশিদ মামুন, হুম্মাম কাদের, ডা. মাজহারুল ইসলাম, সুশীল বড়ুয়া, মশিউর রহমান, ডা. শাহাদাত হোসেন, আবু সুফিয়ান, ন্যামাসিং, মাহফুজল্লাহ ফরিদ, জেড এন মর্তুজা চৌধুরী তুলা, এ জেড এম রেজওয়ানুক হক, আখতারুজ্জামান মিয়া, বিলকিস ইসলাম, সাইফুর রহমান রানা, আমিনুল ইসলাম, মীর্জা ফয়সাল, ফরহাদ হোসেন আজাদ, হাসান রাজিব প্রধান, মো. শামসুজ্জামান সাবু, গফুর সরকার প্রমুখ।
এর আগে মঙ্গলবার ঢাকা ও ফরিদপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করে বিএনপির হাইকমান্ড। আজ খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করবেন তারেক রহমান। দলের সাংগঠনিক অবস্থা ও করণীয় বিষয়ে বিভিন্ন মতামত দলীয় প্রধানের কাছে তুলে ধরা হয়েছে বলে বৈঠক শেষে সাংবাদিকদের জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে গত ১৪ই সেপ্টেম্বর থেকে ৩ দিনের ধারাবাহিক বৈঠক হয়। এতে দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদকসহ সম্পাদকমণ্ডলী এবং অঙ্গ সংগঠনের মোট ২৮৬ জন নেতা অংশ নেন। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর তারেক রহমান দলের হাল ধরেন। এরপর এটিই দলের বড় ধরনের সভা। ২০১৬ সালের ১৯শে মার্চ ষষ্ঠ কাউন্সিলের পর খালেদা জিয়ার নেতৃত্বে গঠিত নির্বাহী কমিটির বর্তমান সদস্য ৫০২ জন।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

পাকুন্দিয়ায় বর্তমান ও সাবেক এমপি’র সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

১৬ অক্টোবর ২০২১

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির প্রথম সভাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনীতির ...

সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের বিবৃতি

১৬ অক্টোবর ২০২১

সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ...

ভর্তি পরীক্ষা উপলক্ষে কবি নজরুল বিশ্ববিদ্যালয় ভিসির সংবাদ সম্মেলন

১৫ অক্টোবর ২০২১

২০২০-২০২১ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণির গুচ্ছভুক্ত ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভির্তি পরীক্ষা উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের ...

কুমুদিনী হাসপাতালকে এম্বুলেন্স ও চিকিৎসা সামগ্রী উপহার ভারতীয় হাইকমিশনের

১৫ অক্টোবর ২০২১

মির্জাপুরের কুমুদিনী হাসপাতালকে একটি লাইফ সাপোর্ট এম্বুলেন্স এবং প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী উপহার দিয়েছেন ভারতীয় হাইকমিশন। ...

শুভেচ্ছা সফরে বাংলাদেশে যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ

১৫ অক্টোবর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন উপলক্ষে যুক্তরাজ্যের ...

ডিক্যাব টক-এ জাপানের রাষ্ট্রদূত

রোহিঙ্গা প্রত্যাবাসনে রাখাইনে অনুকূল পরিবেশ প্রয়োজন

১৫ অক্টোবর ২০২১

রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনের ব্যবস্থা করার জন্য মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখা উচিত বলে ...

নভেম্বরে গ্লাসগো লন্ডন ও প্যারিস সফর করবেন প্রধানমন্ত্রী

১৫ অক্টোবর ২০২১

নভেম্বরে গ্লাসগো, লন্ডন ও প্যারিস সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জলবায়ু শীর্ষ সম্মেলন কপ-২৬-এ যোগদানের ...

পুলিশের ওপর হামলা: জবির চার শিক্ষার্থীকে অভিযুক্ত করে চার্জশিট

১৫ অক্টোবর ২০২১

পুলিশের ওপর হামলার অভিযোগে সূত্রাপুর থানায় দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চার শিক্ষার্থীসহ পাঁচজনকে ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



হুমকির মুখে বেড়িবাঁধ

ঠিকানা হারাচ্ছে দাকোপবাসী

DMCA.com Protection Status