৪৬ যাত্রী নিয়ে আমিরাতের পথে পরীক্ষামূলক ফ্লাইট

স্টাফ রিপোর্টার

অনলাইন (৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২২, ২০২১, বুধবার, ৮:০৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:০৫ অপরাহ্ন

পরীক্ষামূলকভাবে ৪৬ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে সংযুক্ত আরব আমিরাতগামী এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট। বিমানবন্দরে যাত্রীদের করোনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়ার পর বোর্ডিং করা হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফ্লাইটটি ছেড়ে যায়। বিষয়টি নিশ্চিত করেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান। তিনি জানান, বিমানবন্দর এলাকায় একটি মোবাইল ল্যাবে তাদের করোনা পরীক্ষা হয়েছে। নেগেটিভ রিপোর্ট আসার পর তাদের বোর্ডিং করা হয়েছে।  

সংযুক্ত আরব আমিরাতের শর্ত অনুযায়ি যাত্রার ৪ থেকে ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ নিয়ে বিমানে উঠতে হবে। হযরত শাহজালাল বিমানবন্দরে এমন পরীক্ষার ব্যবস্থা না থাকায় দুবাইয়ে এতোদিন কোনো ফ্লাইট চলেনি।
এতে আটকা পড়েছেন অর্ধ লক্ষ প্রবাসী। বিমানবন্দরে আরটি পিসিআর ল্যাব বসানোর দাবিতে তারা কয়েক দফা কর্মসূচিও পালন করেন। প্রবাসীদের দাবির মুখে গত ৬ই সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার বৈঠকে সব আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি পিসিআর ল্যাব বসানোর নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর এ নির্দেশনার দুই সপ্তাহ পরও স্থায়ী ল্যাব বসানো হয়নি।

গত ১৫ই সেপ্টেম্বর সাতটি প্রতিষ্ঠানকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব বসাতে অনুমোদন দেয় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। এই ছয় প্রতিষ্ঠানের প্রোফাইল ও এসওপি সংযুক্ত আরব আমিরাতে পাঠানো হয়েছে। তাদের অনুমোদন পেলেই প্রতিষ্ঠানগুলো ল্যাব স্থাপনের কাজ শুরু করবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ফারুক আহমেদ

২০২১-০৯-২৩ ১৪:২৮:২৫

আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভালো ভাবে আসতে পারে এই দোয়াই রহিল।

তালহা আহমদ

২০২১-০৯-২২ ২৩:৪৫:৫৯

আমিও একজন দুর্ভাগা প্রবাসী। সোনার বাংলাদেশে আমার জন্ম আমি গর্বিত, আমি পুলকিত। দুঃখ কার কাছে বলি, মহান আল্লাহ" ছাড়া বলার মত কেউ নাই। যানি একদিন আল্লাহই আমাদের উদ্দার করবেন। ইনশা আল্লাহ

Habibulla

২০২১-০৯-২২ ২২:০১:১০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমতি দেওয়ার পরেও তারা কেন দুই সপ্তাহ লাগলো কিন্তু এই বিষয়ে কেউ কোনো পদক্ষেপ নেবে না তার মানে বোঝা যাচ্ছে সরকারের কোন কথার মূল্য নাই

Zahir

২০২১-০৯-২৩ ০৫:০০:১৭

Good news

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ১.৭৪

করোনায় আরও ১৬ জনের মৃত্যু

১৭ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status