কাউন্সিলর তালিকা চূড়ান্ত, তফসিল ঘোষণার অপেক্ষা

স্পোর্টস রিপোর্টার

খেলা ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

আগামী মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন। গতকাল ছিল ক্যাটাগরি-১, জেলা, বিভাগ, ক্যাটাগরি-২ ক্লাব, ক্যাটাগরি-৩, জাতীয় দলের অধিনায়ক, সাবেক ক্রিকেটার ও সার্ভিসে এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদসহ মোট ১৬৬ জন কাউন্সিলের নাম জমা দেয়ার শেষ দিন। জানা গেছে বিসিবির গঠনতন্ত্র অনুসারে কাউন্সিলরদের নাম চূড়ান্ত। এবার অপেক্ষা নির্বাচনের তফসিল ঘোষণার। জানা গেছে কাল বিসিবির গঠন করে দেয়া নির্বাচন কমিশনের প্রধান ফরহাদ হোসাইন তফসিল ঘোষণা করতে পারেন। এরপরই কাউন্সিলরদের মধ্য থেকে গঠনতন্ত্র অনুসারে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জামা দিবেন নির্বাচনে আগ্রহীরা। সেখান থেকেই নির্বাচিত হয়ে আসবেন বিসিবির নতুন ২৩ জন পরিচালক। বাকি দু’জন পরিচালক জাতীয় ক্রীড়া সংস্থা থেকে মনোনীত হয়ে আসবেন।


বিসিবির ২০১৭ সালের গঠনতন্ত্র অনুসারে কাউন্সিলরদের ক্যাটাগরি-১ জেলা ও বিভাগ থেকে পরিচালক হতে পারবেন ১০ জন। এছাড়াও ক্যাটাগরি-২, ঢাকা লীগের ক্লাব থেকে ১২ জন ও ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক নির্বাচিত হবে। তবে জাতীয় ক্রীড়া পরিষদের ৫ জন কাউন্সিলর থেকে ২ জন মনোনীত হয়ে বিসিবির পরিচালক হতে পারবেন। মনোনেয়ানপত্র জমা ও প্রত্যাহারের পরই জানা যাবে এবারের বিসিবির নির্বাচন কতটা উত্তাপ ছড়াবে। যদি তিন ক্যাটাগরি থেকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় পরিচালকরা আসেন তাহলে বলার অপেক্ষা রাখেনা নির্বাচন হবে নিরুত্তাপ। জানা গেছে ১৬৬ জন পরিচালকের মধ্যে বিভাগ ও জেলা থেকে এসেছেন বেশ কয়েকজন তারকা মুখ। এরমধ্যে চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান, আজম নাসিরউদ্দিন, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, রাজশাহী থেকে খালেদ মাসুদ পাইলট, মানিকগঞ্জ থেকে নাঈমুর রহমান দুর্জয়। এছাড়াও ক্লাব থেকে কাউন্সিলর হয়ে আসছেন বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন, শক্তিশালী পরিচালক জালাল ইউনুস, মাহবুবুল আনামরা। আর ক্যাটাগরি-৩ থেকে কাউন্সিলর হয়ে আসছেন সাবেক অধিনায়ক ও ক্রিকেটারদের একগাদা তারকা মুখ। জাতীয় দলের সাবেক অধিনায়ক কোটায় বিসিবি সভাপতি মনোনীত কাউন্সিলর হিসেবে সাবেক অধিনায়ক কোটায় আছেন রকিবুল হাসান, মিনহাজুল আবেদীন, ফারুক আহমেদ, হাবিবুল বাশার ও রাজিন সালেহ।

এছাড়াও সাবেক খেলোয়াড় কোটায় কাউন্সিলর হওয়া ১০ জন হলেন খালেদ মাহমুদ, নাফিস ইকবাল, আবদুর রাজ্জাক, হান্নান সরকার, তালহা জুবায়ের, সেলিম শাহেদ, সাজ্জাদ আহমেদ, আজম ইকবাল, ফয়সাল হোসেন ও আহসানুল্লাহ হাসান। অন্যদিকে ক্রিকেটারদের সংগঠন কোয়াব থেকে কাউন্সিলর হচ্ছেন গোলাম মোহাম্মদ ফয়সাল রবিন। এবারও ক্যাটাগরি-৩ নির্বাচনের জোর সম্ভাবনা। সবশেষ এই বিভাগ থেকে নির্বাচক করে পরিচালক হয়েছিলেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

মুখ খুললেন সাবেক সভাপতি

‘মেসিকে পিএসজিতে যেতে দেয়া ঠিক হয়নি বার্সেলোনার’

১৬ অক্টোবর ২০২১

ক্লাব কাপ হকির ফাইনাল আজ

আবাহনীর চতুর্থ নাকি মেরিনার্সের প্রথম?

১৬ অক্টোবর ২০২১

এনসিএল’র পর্দা উঠছে কাল

১৬ অক্টোবর ২০২১

ইংল্যান্ডের কোয়ারেন্টিনের কঠোর নিয়মকে ‘ডজ’ দিলো লিভারপুল

১৬ অক্টোবর ২০২১

ইংলিশ প্রিমিয়ার লীগে খেলা ফুটবলারদের কোয়ারেন্টিন ইস্যুতে মুখোমুখি অবস্থানে ছিল ব্রাজিল ও প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ। ...

শেখ মণি কেসি অনূর্ধ্ব-১৮ ফুটবল

১৬ অক্টোবর ২০২১

২০ দল নিয়ে ২২শে অক্টোবর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেখ মণি ক্রীড়া চক্র অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের আয়োজন ...

আইচ মোল্লার লড়াকু ইনিংসেও বড় হার যুবাদের

১৬ অক্টোবর ২০২১

যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। আরেকটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের খুব বেশি দেরি নেই। দিন-তারিখ ঠিক না ...

ছোট পর্দায় আজকের খেলা

১৬ অক্টোবর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালভারত-নেপাল রাত ৯টা(টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগওয়াটফোর্ড-লিভারপুল বিকাল ৫:৩০ম্যান সিটি-বার্নলি ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status