শনাক্তের হার ৫.৬৭

করোনায় আরও ২৬ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (৩ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ২০, ২০২১, সোমবার, ৬:০২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৫২ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার  ২৫১ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৫৫ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৪৪ হাজার ২৩৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৬৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৬৫ জন এবং এখন পর্যন্ত  ১৫ লাখ ৩ হাজার ১০৬  জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮১০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৮০০টি নমুনা সংগ্রহ এবং ২৭ হাজার ৪৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৪ লাখ ৬৫ হাজার ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৬৭ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬ জনের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী ১৫ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৫২৩ জন এবং নারী ৯ হাজার ৭২৮ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
মারা যাওয়া ২৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশালে ১ জন, সিলেটে ১ জন, রংপুর ১ জন, ময়মনসিংহ ১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৩ জন, বেসরকারি হাসপাতালে ৩ জন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ১.৭৪

করোনায় আরও ১৬ জনের মৃত্যু

১৭ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status