‘গোলমেশিন’ হালান্দ এবার হেডেও গোল করে চলেছেন

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:১৬ অপরাহ্ন

আর্লিং ব্রট হালান্দ সতীর্থদের কাছে ‘গোলমেশিন’। এই নরওয়েজিয়ান স্ট্রাইকারের গোল করার দারুণ দক্ষতার কারণে এমন নামকরণ। গত মৌসুমে জার্মান বুন্দেসলিগায় ২১ বছর বয়সী এই স্ট্রাইকার করেছিলেন ২৮ ম্যাচে ২৭ গোল। এবার ৬ ম্যাচেই করেছেন ৭ গোল। বাম পায়ে পারদর্শী হলেও ডান পায়েও অনায়াসে গোল করেন। তবে সময়ের সেরা এই ফরোয়ার্ডের ‘দুর্বলতা’ ছিল হাওয়ায় উড়ে আসা বলে। ৬ ফুট ৪ ইঞ্চি উচ্চতার এই ফুটবলার হেডে কমই গোল করেছেন। বুন্দেসলিগায় গত মৌসুমে মাত্র একটি গোল করেছিলেন মাথা ছুঁইয়ে।
চলতি মৌসুমে সেই ‘দুর্বলতা’ কাটিয়ে উঠেছেন। এরই মধ্যে হেডে করেছেন ২ গোল।

রোববার রাতে হালান্দের জোড়া গোলে ইউনিয়ন বার্লিনকে ৪-২ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। জোড়া গোলে রেকর্ডবুকে আরেকটি পাতা যোগ করেছেন হালান্দ। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে বুন্দেসলিগায় পেয়েছেন ৪৭তম গোলের দেখা। লীগে ডর্টমুন্ডের জার্সিতে ৪৮ ম্যাচে ৪৭ গোল এই নরওয়েজিয়ানের।

হালান্দের যে বাতাসে ভেসে আসা বলে দুর্বলতা ছিল সেটা জানিয়েছেন তার ক্লাব সতীর্থ ম্যাটস হামেলস। তিনি বলেন, ‘হালান্দ সত্যিই হেডে গোল করেছে? আসলে সে পরিশ্রমের ফল পেয়েছে।’ এই জার্মান ডিফেন্ডার এরপরই বললেন পেছনের গল্প। হামেলস বলেন, ‘সে যখন (২০২০ সালের শুরুতে) সালজবুর্গ থেকে এলো এরিয়াল বলে বেশ দুর্বলতা ছিল। তখনকার কোচ এডিন টারজিক ও আমি হালান্দকে নিয়ে লম্বা সময় এটা নিয়ে কাজ করেছি। একের পর ক্রস তুলে অনুশীলনে হালান্দকে সহযোগিতা করেছি।’ ডর্টমুন্ডের জার্সিতে সব প্রতিযোগিতায় এরই মধ্যে করেছেন ৬৭ ম্যাচে ৬৮ গোল! জার্মান ক্লাবটিতে শুরু থেকেই হালান্দকে দেখছেন হামেলস। এই জার্মান ডিফেন্ডার হালান্দকে নিয়ে করলেন ভবিষ্যদ্বাণী। তিনি বলেন, ‘আগামী ১৫ বছরের সেরা স্ট্রাইকার হতে চলেছে সে।’ সেই ছাপ হালান্দ রেখে চলেছেন গত দুই বছর ধরে। চলতি মৌসুমে নিজেকে ছাড়িয়ে যাওয়ার দিয়েছেন। সব প্রতিযোগিতায় ৮ ম্যাচে হালান্দের গোল ১১টি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাবরদের টনিক ‘২০০৯’

১৮ অক্টোবর ২০২১

ছোট পর্দায় আজকের খেলা

১৮ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপআয়ারল্যান্ড-নেদারল্যান্ডস বিকাল ৪টানামিবিয়া-শ্রীলঙ্কা রাত ৮টা(গাজী টিভি, টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগ

সিলেট ক্রিকেট স্টেডিয়ামে একাডেমি গ্রাউন্ডের যাত্রা শুরু

১৮ অক্টোবর ২০২১

সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রাউন্ড টু বা একাডেমি গ্রাউন্ডের উদ্বোধন করা হয়েছে। গতকাল আনুষ্ঠানিকভাবে এই ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status