নিউজিল্যান্ডের সিদ্ধান্তে ওয়াসিম আকরামের ক্ষোভ

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) সেপ্টেম্বর ২০, ২০২১, সোমবার, ১১:৫৭ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:১৪ অপরাহ্ন

বহুল প্রতীক্ষিত ছিল নিউজিল্যান্ড-পাকিস্তান ক্রিকেট সিরিজ। কিন্তু নিরাপত্তা ইস্যুতে শেষ মুহূর্তে এই সিরিজ থেকে নিউজিল্যান্ড নিজেদের সরিয়ে নেয়। এতে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তার চেয়েও বেশি ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তান টিমের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার ওয়াসিম আকরাম। তিনি বলেছেন, নিউজিল্যান্ডের ওই সিদ্ধান্তের কারণে আমাদের নিরাপত্তা বাহিনীকে অবমূল্যায়ন করছে বিশ্ব। নিউজিল্যান্ডের ওই সিদ্ধান্তে ক্রিকেটভক্তদের হৃদয় ভেঙে গেছে। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন। নিজের দেশের সরকারের নিরাপত্তা বিষয়ক সতর্কতা এবং সঙ্গে সঙ্গে খবর প্রকাশ হওয়ার পর নিউজিল্যান্ড এই সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়।
এতে পাকিস্তানি ক্রিকেটের ভক্ত ও সেলিব্রেটিরা টুইটারে ক্ষোভ প্রকাশ করছেন। পাকিস্তান যে স্পোর্টসের জন্য নিরাপদ নয়, এমন গুজবের বিরুদ্ধে টুইটারে কলম ধরেছেন সেলিব্রেটি হুমায়ুন সাঈদ, ফারহান সাঈদ, ফয়সাল কুরাইশি, আনুশে আশরাফ প্রমুখ। বাদ যাননি ওয়াসিম আকরাম ও তার স্ত্রী শানিয়েরা আকরামও। তারাও পাকিস্তান ক্রিকেট বোর্ডের পাশে দাঁড়িয়েছেন। সাবেক এই ক্রিকেটার টুইটারে লিখেছেন, আমার মনে হয় আমাদের নিরাপত্তা বাহিনী কতটা শক্তিশালী তার অবমূল্যায়ন করছে বিশ্ব। আমাদের কাছে ক্রিকেট শুধু একটি স্পোর্টস নয়। তার চেয়ে অনেক বেশি কিছু। আমাদের কাছ থেকে তা কেড়ে নেয়া ঠেকাতে আমাদের শক্তি দিয়ে সবটুকুই করবো। ওয়াসিম আকরাম আরো লিখেছেন, আমাদেরকে প্রমাণ দেয়ার জন্য একটা সুযোগ দেয়া উচিত বিশ্ববাসীর। অধিকারকর্মী শানিয়েরা টুইটারে ভক্তদের নিশ্চয়তা দিয়ে লিখেছেন, পৃথিবীতে পাকিস্তানের চেয়ে নিরাপদ আর কোথাও আছে বলে আমি মনে করি না।

নিউজিল্যান্ডের সিরিজ বর্জনের ঘোষণায় যে পরিমাণ পাকিস্তানি হতাশ হয়েছেন তা পাকিস্তানের জন্য নতুন কিছু নয়। একই রকম অনুভূতি প্রকাশ করেছেন আসিম আজহার। তিনি বলেছেন, আমরা এমন এক জাতি, যারা ঘুরে দাঁড়াতে জানে। পাকিস্তান নিরাপদ এবং সব সময় নিরাপদ থাকবে। আমরা সব সময় নিউজিল্যান্ড বা অন্য যেকোনো দেশকে খোলা হৃদয়ে গ্রহণ করবো। অভিনেত্রী ও উপস্থাপিকা আনুশে আশরাফও একই রকম অনুভূতি ব্যক্ত করেছেন। তিনি ওয়াসিম আকরামের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে ক্রিকেটকে পাকিস্তানে ফিরিয়ে নিতে তার সর্বোচ্চ চেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন। যাতে বিশ্বের ক্রিকেট খেলুড়ে দেশগুলো আবার পাকিস্তানে ফিরে যায়।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

ইমরান খানকে পিপিপি নেতা

আইএসআই ডিজি নিয়োগ নিয়ে রাশিয়ান জুয়া বন্ধ করুন

২৩ অক্টোবর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status