বিএনপিকে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না: কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার

অনলাইন (৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ১৯, ২০২১, রোববার, ৬:২৬ অপরাহ্ন

বিএনপিকে আন্দোলনের নামে দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা ও অরাজকতা সৃষ্টি করতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি। তিনি বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা ও শান্ত পরিবেশ বিরাজমান রয়েছে। কোনমতেই বিএনপিকে আন্দোলনের নামে সন্ত্রাস, গাড়িতে, ঘর-বাড়িতে আগুন ও জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারাসহ অস্থিতিশীলতা ও অরাজকতা করতে দেয়া হবে না। দেশের আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী অত্যন্ত সক্ষমতা অর্জন করেছে। একই সঙ্গে রাজনৈতিকভাবে কঠোর হাতে তাদের মোকাবেলা করা হবে। রোববার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইসস্টিটিউট অব গর্ভনেন্স এন্ড ম্যানেজমেন্ট (বিআইজিএম) মিলনায়তনে পলিসি এনালাইসিস শীর্ষক প্রশিক্ষণ কোর্সের সেমিনার ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। বিআইজিএম অর্থ বিভিাগের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রকল্পের আওতায় সরকারি বেসরকারি কর্মকর্তাবৃন্দের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এ প্রশিক্ষণ পরিচালনা করছে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নয়নের ও সাফল্যে যে উচ্চতায় উঠেছে তা ধরে রাখতে এবং ২০৪১ সালের মধ্যে দেশকে সত্যিকার অর্থে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে হলে যেকোন মূল্যে রাজনৈতিক স্থিতিশীলতা ধরে রাখতে হবে।
ড. রাজ্জাক আরো বলেন, উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য বাস্তবসম্মত ও সময়োপযোগী পলিসি প্রণয়ন ও বাস্তবায়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। উন্নয়নের লক্ষ্য অর্জনে তথা এসডিজি বাস্তবায়নে যথোপযুক্ত পলিসি বা নীতি প্রণয়ন ও বাস্তবায়ন অপরিহার্য। সেজন্য, সঠিকভাবে পলিসি প্রণয়ন ও অধিকতর কার্যকরভাবে তা বাস্তবায়নের জন্য দক্ষ ও প্রশিক্ষিত জনবল তৈরি করতে হবে। এক্ষেত্রে পলিসি অ্যানালাইসিস শীর্ষক কোর্স সহায়ক ভূমিকা রাখবে। আমরা কার্যক্ষেত্রে এসব প্রয়োগিক প্রশিক্ষণের সার্থক প্রতিফলন দেখতে চাই। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা কমিশনের কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য (সচিব) রমেন্দ্র নাথ বিশ্বাস। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিআইজিএমের পরিচালক ড. মোহাম্মদ তারেক, পলিসি এনালাইসিস কোর্সের চিফ কো-অর্ডিনেটর বণিক গৌর সুন্দর ও বিআই জিএমের সহকারী অধ্যাপক মো. মনিরুল ইসলাম। এছাড়া, অনুষ্ঠানের প্রথম ভাগে আয়োজিত সেমিনারে প্রশিক্ষণ কোর্সের মূল্যায়নে শীর্ষস্থান অধিকারী ৫জন কর্মকর্তা তাদের পলিসি পেপার উপস্থাপন করেন। উপস্থাপিত পলিসি পেপার সম্পর্কে অভিমত প্রদান করেন পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য (সচিব) শরিফা খান এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্বব্যাংক শাখা) আবদুল বাকী।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

উৎস

২০২১-০৯-১৯ ২০:১৪:৩১

দেশের মানুষজন তো স্থিতাবস্থায় নেই আপনাদের ফাজলামো কর্মকাণ্ডে। নিরবে কান্না করছে এমন অনেক মানুষ আছে যা আপনাদের কখনো উপলব্ধিতেও আসবে না কারন আপনারা জনগনের ভোটে নির্বাচিত নন।

Shobuj Chowdhury

২০২১-০৯-১৯ ২০:১৮:০০

The sac of sins are getting heavier and heavier day-by-day.

Maqsoud

২০২১-০৯-১৯ ০৬:৫১:৪২

আপনিত শিক্ষিত মানুষ জানতাম।কিন্তু কথা বার্তা বলেন অশিক্ষিত মাস্তানের মত। নিশিতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করে রাখবেন,রাষ্ট্রের সব সুবিধা নিয়ে দূর্নীতির মাধ্যমে সম্পদের হিমালয় গড়বেন, আর এইসবের প্রতিবাদে ডাকা বিরোধী দলের নিয়মতান্ত্রিক সভা সমাবেশের মধ্যেও ষড়যন্ত্রের গন্ধ খুঁজবেন আল্লাহর ওয়াস্তে এই সমস্ত ভন্ডামি ছাড়ুন।

Rayhan

২০২১-০৯-১৯ ১৯:৩৭:৪৪

এত বৎসর দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করেছেন আপনারাই , ভবিষ্যতেও আপনারাই করবেন। উল্টা আগে থেকেই বিরোধী দলকে হুমকি দিচ্চছেন?

Abdur Razzak

২০২১-০৯-১৯ ১৯:০২:২৪

এত দাম্ভিকতা ভাল না। পাড়লে স্বচ্ছ নির্বাচন দেন না। আর পুলিশ ছাড়া রাস্তায় নেমে দেখেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ১.৭৪

করোনায় আরও ১৬ জনের মৃত্যু

১৭ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status