মেসি-নেইমারদের লীগে দর্শক হাঙ্গামা চলছেই

স্পোর্টস ডেস্ক

খেলা ১৯ সেপ্টেম্বর ২০২১, রোববার

লিওনেল মেসি পিএসজিতে নাম লেখানোয় ফরাসি লিগ ওয়ানের জনপ্রিয়তা কয়েকগুণ বেড়েছে। টিভি স্বত্ব থেকে শুরু করে সবকিছুতেই এর প্রভাব পড়েছে। এর মধ্যেই ফ্রান্সের শীর্ষ লীগের গায়ে লেগেছে কলঙ্কের দাগ। আবারো দর্শক হাঙ্গামা দেখেছে মেসি-নেইমারদের লীগ। শনিবার লিল ও লেঁসের ম্যাচে দর্শকরা জড়িয়ে পড়েন হাতাহাতিতে। ৯০ মিনিট ধরে চলেছে এই হাঙ্গামা। চলতি মৌসুমে এরই মধ্যে তিনবার এমন ঘটনা দেখলো লিগ ওয়ান।
গত মৌসুমে পিএসজিকে পেছনে ফেলে লীগ শিরোপা জিতে নেয় লিল। লিলকে নিজেদের মাঠে আতিথ্য দেয় লেঁস।
লিলের বিপক্ষে ১৫ বছর জয় নেই লেঁসের। ঘটনার সূত্রপাত প্রথমার্ধের শেষ দিকে। স্বাগতিক লেঁসের সমর্থকরা উত্তেজিত করার চেষ্টা করছিলেন সফরকারী লিলের সমর্থকদের। এরপর লিল সমর্থকরা এর জবাব দিলেই বেঁধে যায় দাঙ্গা। দু’দলের সমর্থকরা গ্যালারি থেকে মাঠে নেমে আসে। মাঠেই চলছিল ধাওয়া-পাল্টা ধাওয়া। পরিস্থিতি যখন প্রায় নিয়ন্ত্রণের বাইরে, নিরাপত্তা বাহিনী এসে দাঙ্গার লাগাম টেনে ধরেন। খেলাটি শুরু হয়েছিল স্থানীয় সময় বিকেল ৩টায়। দাঙ্গা-হাঙ্গামার কারণে তা শেষ হয়েছে সাড়ে ৫টার দিকে।
আবারো খেলা শুরুর পর দাপট ছিল লেঁসের। ৭৪তম মিনিটে পেয়ে যায় কাক্সিক্ষত গোল। এই জয়ের পর লেঁস মিডফিল্ডার সাকো ফোফানা অবশ্য উৎসর্গই করে বসলেন সেই সমর্থকদের। বললেন, ‘এটা আপনি ভাষায় প্রকাশ করতে পারবেন না। আমরা অনেক বেশি গর্বিত, আমরা এটা ভক্তদের জন্য করতে পেরেছি। গেল বছর আমাদের অভিজ্ঞতা ছিল না, আর আমাদের জন্য সমর্থকরাও মাঠে আসতে পারেননি। এই জয়ের পরে আমরা অনেক বেশি আবেগি হয়ে পড়েছি।’
এর আগে ফরাসি লীগ শুরুর প্রথম সপ্তাহেই দর্শক হাঙ্গামা হয়েছে। মার্শেই-মঁপিয়ের ম্যাচে। গত ২২শে আগস্ট নিস-মার্শেই ম্যাচেও দর্শকরা মারামারিতে জড়ায়। মার্শেই ফুটবলারদের সঙ্গে হাতাহাতিতে জড়ান নিস সমর্থকরা। সেদিন আর মাঠে নামতে চায়নি মার্শেই। এই ম্যাচটি আবার অনুষ্ঠিত হবে ২৭শে অক্টোবর। এই ঘটনার জন্য শাস্তি পেয়েছে নিস। ঘরের মাঠে তিনটি ম্যাচ নিসকে খেলতে হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাবরদের টনিক ‘২০০৯’

১৮ অক্টোবর ২০২১

ছোট পর্দায় আজকের খেলা

১৮ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপআয়ারল্যান্ড-নেদারল্যান্ডস বিকাল ৪টানামিবিয়া-শ্রীলঙ্কা রাত ৮টা(গাজী টিভি, টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগ

সিলেট ক্রিকেট স্টেডিয়ামে একাডেমি গ্রাউন্ডের যাত্রা শুরু

১৮ অক্টোবর ২০২১

সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রাউন্ড টু বা একাডেমি গ্রাউন্ডের উদ্বোধন করা হয়েছে। গতকাল আনুষ্ঠানিকভাবে এই ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status