ভারতের কোচ হওয়ার প্রস্তাবে ‘না’! কোটি কোটি টাকার মায়া ত্যাগ শ্রীলঙ্কান কিংবদন্তির

মানবজমিন ডিজিটাল

অনলাইন (৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ১৮, ২০২১, শনিবার, ১০:৪৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৩:২৮ অপরাহ্ন

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি আর কোচ থাকতে রাজি নন। তাই এখন থেকেই টিম ইন্ডিয়ার জন্য হেড কোচ বাছাইয়ের কাজ শুরু করে দিয়েছে বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড)।

বোর্ডের তরফে ভারতের জাতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনেকে। নিজের সময়ে বিশ্বক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি। এছাড়া, আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) এ সাফল্যের সঙ্গে কোচিং করাচ্ছেন মাহেলা। মুম্বাই ইন্ডিয়ান্স দলকে মসৃণ গতিতে এগিয়ে নিচ্ছেন। শ্রীলঙ্কান এই তারকার আইপিএল সাফল্যের জন্যই তাই বোর্ডের তরফে প্রস্তাব পাঠানো হয়েছিল তাকে।
ধারণা করা হচ্ছিল, ভারতের মত হাইপ্রোফাইল দলকে কোচিং করানোর জন্য একদমই উপযুক্ত হবেন জয়াবর্ধনে।

কিন্তু ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এসব নিশ্চিত করে এটাও বলা হয়েছে যে, ভারতীয় বোর্ডের প্রস্তাবে রাজি হননি জয়াবর্ধনে। তিনি সবিনয়ে বোর্ডের প্রস্তাব প্রত্যাখ্যান করে জানিয়েছেন, শ্রীলঙ্কান ক্রিকেট দল এবং মুম্বাই ইন্ডিয়ান্সের কোচিংয়েই তিনি বেশি মনোনিবেশ করতে চান। ভারতীয় দলের কোচ হলে বিসিসিআইয়ের নিজস্ব নিয়ম অনুযায়ী, স্বার্থ সংঘাতের অভিযোগ এড়ানোর জন্য মুম্বাই ইন্ডিয়ান্স দলের কোচিং ছাড়তে হত জয়াবর্ধনেকে। এতেই শ্রীলঙ্কান কোচের আপত্তি।

যাই হোক, মাহেলা জয়াবর্ধনে রাজি না হওয়ার পর ভারতীয় বোর্ড দ্বারস্থ হয়েছে সাবেক ভারতীয় তারকা স্পিনার অনিল কুম্বলের। নিয়ম অনুযায়ী, রবি শাস্ত্রীর মেয়াদ শেষের পরেই কোচের পদে আবেদন করার জন্য বিজ্ঞাপন দিতে হবে ভারতীয় বোর্ডকে। জানা গিয়েছে, কোচের বিজ্ঞপ্তি বের হলে বোর্ডের এপেক্স কাউন্সিল সাবেক ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণকেও কোচের পদে আবেদন করার জন্য অনুরোধ করতে পারে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md.Fazlur Rahman

২০২১-০৯-২১ ১৩:৫২:০৬

Rahul Dravid

রহমান

২০২১-০৯-১৮ ১৯:৫৪:৫২

দেশ প্রেমিক, অন্তত ভারতের দালালি না করাই বীরত্ব শ্রেষ্ঠত্ব মানুষ

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ১.৭৪

করোনায় আরও ১৬ জনের মৃত্যু

১৭ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status