১০ টাকা কেজির চাল নিতে গিয়ে ঘাড় ধাক্কা খেলেন নারী, বৃদ্ধকে চড়থাপ্পড়

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

বাংলারজমিন ১৯ সেপ্টেম্বর ২০২১, রোববার

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নে ১০ টাকা কেজি দরের চাল কিনতে গিয়ে ঘাড় ধাক্কা খেলেন এক নারী। চাল না দিয়ে তার ফেয়ার প্রাইজের কার্ডও কেড়ে নেয়া হয় বলে অভিযোগ করেন তিনি।
স্থানীয়রা জানান, মির্জাপুর ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডে ফেয়ার প্রাইজের ডিলার মীর আল মামুনের চাল বিক্রির স্থান হলো দৌলতপুর মিয়া মার্কেটে। কিন্তু তিনি নির্ধারিত স্থানে চাল না তুলে দুই কিলোমিটার দূরে নিজ বাড়িতে তোলেন। ফলে তিন থেকে চার কিলোমিটার পথ পাড়ি দিয়ে ক্রেতাদের সেখানে চালের জন্য যেতে হয়। উত্তর মান্দিয়া গ্রামের সাদেক হোসেনের স্ত্রী রীপা বেগম জানান, গেল বুধবার সকাল ১০টার দিকে তিনি চালের জন্য দৌলতপুর গ্রামে ডিলার মীর আল মামুনের বাড়িতে যান। সেখানে তাকে দীর্ঘক্ষণ বসিয়ে রাখা হয়। তার সঙ্গে আরো প্রায় পঞ্চাশজন গ্রাহক সেখান বসা ছিলেন। ঘণ্টা তিনেক পর অসুস্থ রীপা বেগম বাড়িতে বাচ্চা রেখে আসায় তার চাল দেয়ার অনুরোধ জানান।
তখন ডিলার মীর মামুনের সামনে বসা তার বড় ভাই মোখলেছ তেড়ে আসেন। শুরু করেন গালিগালাজ। একপর্যায়ে রীপাকে ঘাড় ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। রীপা কান্নাকাটি শুরু করলে মোখলেস তাকে মেরে ফেলার হুমকি দেয়।
চাল নিতে আসা অপর দিনমজুর এবং মান্দিয়া গ্রামের বাসিন্দা চানু মিয়া জানান, সবার সামনে গালিগালাজ এবং অসুস্থ রীপাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার প্রতিবাদ করায় মোখলেস তাকেও চড়থাপ্পড় দেন। দিনমজুর স্বপা বেগম জানান, ওইদিন চালের জন্য গেলে তাদেরকে টানা ৪ ঘণ্টা বসিয়ে রাখা হয়। ডিলার মামুনের বড় ভাই মোখলেছ দীর্ঘদিন ধরে ফেয়ার প্রাইজের চাল কেনার ব্যবসা করেন। কেউ তাদের বাড়িতে চাল কিনতে গেলেই তার টিপসহি রেখে চালের বিনিময়ে টাকা দেয়া হয়। কেউ চাল বিক্রি করতে না চাইলে তাকে হয়রানি করা হয়। ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখা হয়। ওইদিন অসুস্থ রীপা বেগম মানবিক কারণে আগে ভাগে চাল দেয়ার অনুরাধ জানালে তাকে মারপিট করা হয়। আরেক দিনমজুর একাব্বর জানান, সবার সামনে এভাবে রীপাকে নির্যাতন করায় এবং চাল বিক্রিতে রাজি না হওয়া অন্যদের গালিগালাজ ও মারপিটের হুমকি দেয়ায় ভয়ে চাল না নিয়ে অনেকেই ফিরে আসে। মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হালিমুজ্জামান তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করেন। তবে ডিলার মীর মামুন জানান, কাউকে গলা ধাক্কা দেয়া হয়েছে কিনা তিনি জানেন না। সব নিয়ম মেনেই চাল বিতরণ করা হচ্ছে।
উপজেলা খাদ্য কর্মকর্তা হোসাইন আবদুল্লাহ মোহাম্মদ জানান, ওই ডিলারকে আর বাড়িতে নয়, মোকামে চাল বিক্রি করতে বলা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা জানান, লিখিত অভিযোগ তিনি এখনো পাননি। অভিযোগ পেলে নিয়মানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ফেনীতে হামলা লুটপাটের ঘটনায় আটক ২

১৯ অক্টোবর ২০২১

ফেনীতে তিনটি মন্দির ও বেশ কয়েকটি দোকানপাটে হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনায় র‌্যাবের অভিযানে আরও তিনজনকে ...

জলবায়ু পরিবর্তনের প্রভাব

পাল্টে যাচ্ছে কয়রার আদিবাসী মুণ্ডাদের জীবন-জীবিকা

১৯ অক্টোবর ২০২১

জীবনের শেষ বেলায় সৈনিক খলিলুর রহমান

আর কবে মিলবে রাষ্ট্রীয় স্বীকৃতি!

১৯ অক্টোবর ২০২১

নবীনগরে ফুফার হাতে ভাতিজা খুন

১৯ অক্টোবর ২০২১

 ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কালীপুর গ্রামে ফুপা -ফুফু মিলে ভাতিজাকে হত্যার পর মাটির নিচে পুঁতে রেখেছে। এই ...

শাহজাদপুরে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ৩০, আটক ৩২

১৯ অক্টোবর ২০২১

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উল্টাডাব গ্রামে গত  রোববার বিকালে পূর্ব-বিরোধের জের ধরে সালাম মেম্বার ও সাবেক ...

ইবিতে ২৫শে অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু

১৯ অক্টোবর ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগামী ২৫শে অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গতকাল রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ...

দিরাইয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

১৯ অক্টোবর ২০২১

সুনামগঞ্জে দিরাইয়ের মেঘনা বারোঘর জলমহাল নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ১ জন নিহত ও ...

কুমিল্লায় পূজামণ্ডপ পরিদর্শনে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

১৯ অক্টোবর ২০২১

কুমিল্লায় ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। গতকাল সকালে তারা নগরীর নানুয়া ...

সুবর্ণচরে উপজেলা যুবদলের এক নেতা আটক

১৯ অক্টোবর ২০২১

 নোয়াখালীর সুবর্ণচর  উপজেলা যুবদলের এক নেতাকে আটক করেছে চরজব্বর থানা পুলিশ।আটক যুবদল নেতা সুবর্ণচর ...

ইউপি নির্বাচন

বড়লেখায় নৌকা পেতে ৫৩ জনের দৌড়ঝাঁপ

১৯ অক্টোবর ২০২১



বাংলারজমিন সর্বাধিক পঠিত



নাসিরনগরে হিন্দুপল্লীতে সহিংসতা

দুই আওয়ামী লীগ নেতার মনোনয়ন বাতিল

নিজেই ঘটক, নিজেই বর, প্রতারণার টাকায় গরুর খামার

সাবেক রাবি ছাত্রের কাণ্ড!

DMCA.com Protection Status