শনাক্তের হার ৬.০৫

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) সেপ্টেম্বর ১৮, ২০২১, শনিবার, ৫:২৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:১৪ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার  ১৮২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৯০ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৪১ হাজার ৩০০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক শূন্য ৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৪৫ জন এবং এখন পর্যন্ত  ১৪ লাখ ৯৮ হাজার ৬৫৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮০৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৮৯৬টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ৬৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৪ লাখ ১৩ হাজার ৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক শূন্য ৫ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে পুরুষ ১৬ জন এবং নারী ১৯ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৪৯০ জন এবং নারী ৯ হাজার ৬৯২ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন,  ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী ৩ জন,  খুলনা বিভাগে ৩ জন, বরিশালে ১ জন,  সিলেটে ২ জন, রংপুর ১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বেসরকারি হাসপাতালে ৮ জন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

পারভেজ

২০২১-০৯-১৮ ০৭:৩৫:২৩

প্রায় দুই বছরে ১ কোটি লোককেও পরীক্ষা না করেই তিনটি ঢেউ পার করে দিয়েছি।

Desher Bhai

২০২১-০৯-১৮ ১৭:৩১:৫৬

In comparison, yesterday, more than 2,500 people died of COVID-19 in the USA, the richest and technologically, the most advanced country in the world.

Desher Bhai

২০২১-০৯-১৮ ১৭:৩১:১৪

Yesterday more than 2,500 people died of COVID-19 in the USA, the richest and technologically, the most advanced country in the world.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



বাইডেন মনোনীত বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত

২০২৩ সালের নির্বাচনকে সামনে রেখে সম্পূর্ণ গণতান্ত্রিক অংশগ্রহণে কাজ করবো

DMCA.com Protection Status