কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

অনলাইন (৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ১৮, ২০২১, শনিবার, ৩:১৫ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:০৫ পূর্বাহ্ন

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মনিরুল ইসলাম শনিবার সকালে তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
ডা. প্রাণ গোপাল দত্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য।
রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার শনিবার দুপুর এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, ডা. প্রাণ গোপাল দত্তের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম শনিবার সকাল দিকে স্বশরীরে রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেন। আগামী দিন রোববার ১৯শে সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।
তিনি আরও জানান, রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশনে একক প্রার্থীর প্রতিবেদন পাঠানো হবে। সোমবার (২০ সেপ্টেম্বর) গণবিজ্ঞপ্তি জারি করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করা হবে।
গত ৩০শে জুলাই এই আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে গত ২ সেপ্টেম্বর নির্বাচনি তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। গত ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ছয়জন প্রার্থী মনোনয়নপত্র নিয়ে জমা দেন চারজন। ১৪ সেপ্টেম্বর যাচাই-বাছাই শেষে একমাত্র স্বতন্ত্র প্রার্থী ছালেহ ছিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার। গত ১৬ই সেপ্টেম্বর জাতীয় পার্টির মনোনীত প্রার্থী, দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহবায়ক লুৎফুর রেজা খোকন তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

SM.Rafiqul Islam

২০২১-০৯-১৮ ০৮:২২:২৩

প্রাণ গোপাল বাবু, আপনার আর জনগনের কাছে যাওয়ার প্রযোজন হলো না। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। আপনি খুব সৌভাগ্যবান। ধন্যবাদ।

জামশেদ পাটোয়ারী

২০২১-০৯-১৮ ১৯:৪৭:২১

করোনা পাশের মত আরকি। দুর্বল ছাত্ররা করোনা পাশে খুবই খুশি। মধ্যপ্রাচ্যের রাজাদের মত, রাজার পছন্দই সবকিছু।

Borno bidyan

২০২১-০৯-১৮ ০৫:৩০:১৫

ডাক্তারিতে আর পোষাচ্ছিলো না! বলতে বাধ্য হচ্ছি, গণতন্ত্রের মাপকাঠিতে আরও একটি অপরাজনীতিকের উত্থান!

Desher Bhai

২০২১-০৯-১৮ ১৭:২৬:৩৭

It is nothing new. People do not get an opportunity anymore to elect their representatives. The representatives select and elect themselves. Their leader do not run the country by reading newspapers but through her heart. What a statement! What I know is that the country should be run with the rule of law. If the country is run by someone's whim, it becomes a autocracy and dictatorship.

Sheikh Abdur Razzak

২০২১-০৯-১৮ ১৬:৫৯:০৩

খালি ফিল্ডে গোল। করতে খুবই মজা লাগেরে!!!

Amir

২০২১-০৯-১৮ ১৬:৫৭:২৫

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি------বিনাপ্রতিদ্বন্দ্বিতায়! এই শব্দ শুনতে শুনতে এখন এর প্রতি ঘৃণা আসতে শুরু করছে, জানিনা কেন।

Sakhawat

২০২১-০৯-১৮ ১৬:১০:২৭

আহারে! কি সুন্দর সিস্টেম! দেশের আইন প্রণেতা নির্বাচণ হচ্ছে অথচ দেশের কোন টাকাই খরচ হচ্ছে না । জনপ্রতিনিধি নির্বাচন হচ্ছে অথচ জনগণ তা জানতে পারছে পত্রিকা পড়ে।

Mahmud

২০২১-০৯-১৮ ০২:৫৯:২৩

This is called "Democracy Bangladesh style." Auto elected. Our CEC has gone to Russia for election observation. He can teach Russians how to become MP's without elections.

শহীদুল আলম

২০২১-০৯-১৮ ১৫:২১:২৫

ঘুমাতে গেলে নানান কিছু মাথায় আসে। এ যেমন খালি ফিল্ডে গোল করেছি। কী মজা লাগতো। এখন একা একা ভাল্লাগে না। আচ্ছা বক্তার বক্তব্য কেউ না শুনলে বা প্রতিক্রিয়া না হলে কী ভাল লাগে?

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ১.৭৪

করোনায় আরও ১৬ জনের মৃত্যু

১৭ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status