বেরিয়ে এলো কোহলির টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার গোপন কথা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

অনলাইন (৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ১৮, ২০২১, শনিবার, ১০:১০ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৪:২৭ অপরাহ্ন

দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দলের নেতৃত্ব ছাড়ছেন বিরাট কোহলি, নিজেই টুইট করে জানিয়ে দিয়েছেন এই কথা। টেস্টে আরও বেশি মনোনিবেশ করার জন্যে এবং বিশ্বের সেরা ব্যাটসম্যানের তকমা ফিরে পাওয়ার জন্যে তাঁর এই সিদ্ধান্ত বিরাট কিংবা ক্রিকেট বোর্ডের এই রকমই ভাষ্য। কিন্তু মানবজমিনের অনুসন্ধানে উঠে এসেছে সম্পূর্ণ আলাদা তথ্য। ভারতীয় ক্রিকেট দলে বিরাট কোহলি-রোহিত শর্মার সংঘাতই বিরাটকে নেতৃত্ব ছাড়তে বাধ্য করল। আরও বলা ভালো বোর্ড সরিয়ে দেওয়ার আগে বিরাট নিজেই সরে গেলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিতকে সহ অধিনায়কের পদ থেকে সরিয়ে কে এল রাহুলকে ওই পদে আনার যে সুপারিশ কোহলি করেছিলেন তা ভারতীয় বোর্ড ভালোভাবে নেয়নি। রোহিত এর বয়েস হয়ে গেছে বলে রাহুলকে সহ অধিনায়ক চেয়েছিলেন কোহলি। এমনিতেই বিরাট-রোহিতের ইগো সমস্যার কথা সবাই জানে।
দলের জুনিয়র ক্রিকেটারদের কাছে রোহিত শর্মা বিরাট কোহলির থেকে অনেক বেশি গ্রহণযোগ্য। ধোনির ঘর যেমন দলের জুনিয়রদের জন্য খোলা খাতা ছিল। পরামর্শের জন্যে যখন তখন যে কেউ সেখানে যেতে পারতেন, রোহিতও ঠিক তেমন। জুনিয়র খেলোয়াড়দের সমস্যা সম্পর্কে সমান যত্নবান। বিরাটের সঙ্গে দলের খেলোয়াড়দের যোগাযোগ কেবল মাঠে। তাই, বিরাটের থেকেও রোহিত বেশি পছন্দ সহ খেলোয়াড়দের। বিরাট পিতৃত্বকালীন ছুটিতে যাওয়ার সময় রোহিত যে ভাবে দলের নেতৃত্ব দিয়েছেন তাতে খুশি বোর্ডও। ইংল্যান্ডে দল ৩৬ রানে অল-আউট হওয়ার পর বিরাটের নেতৃত্বও প্রশ্নের সামনে পড়ছিল। দুবাইয়ের পর হয়ত তাকে সরিয়েই দেওয়া হত। আঁচ করে বিরাটই সরে গেলেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Sakhawat

২০২১-০৯-১৮ ১০:২৪:০০

কোহলির চেয়ে রোহিত শর্মা ব্যক্তি হিসেবে ঢের ভালো।ভারতীয় ক্রিকেট বোর্ড দেরীতে হলেও ভালো সিদ্ধান্ত নিতে চলেছে । যেমনটা বাংলাদেশেও সাকিবের চেয়ে মাহমুদুল্লাহ ব্যক্তি হিসেবে ভালো বিবেচনা করেছিল, এখন টি-২০ দলও ভালো করছে, সাকিবেরও অধিনায়কত্ব ফিরে পাওয়ার চাঞ্চ নাই।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ১.৭৪

করোনায় আরও ১৬ জনের মৃত্যু

১৭ অক্টোবর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তদন্ত কমিটি গঠন

চাঁদপুরে সংঘর্ষ, নিহত ৩

DMCA.com Protection Status