সাংবাদিক নেতাদের সংবাদ সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার

দেশের সাংবাদিকদের শীর্ষ ৬ সংগঠনের নেতৃবৃন্দের ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে আজ জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় এই সংবাদ সম্মেলন আহ্বান করা হয়েছে। এতে জাতীয় প্রেস ক্লাব, ডিইউজে (দুই অংশ), বিএফইউজে (দুই অংশ) ও ডিআরইউ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। গতকাল রাতে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়।
সম্প্রতি সরকারি সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে। এভাবে ব্যাংক হিসাব তলব করে সংবাদিক সংগঠনের নির্বাচিত নেতৃবৃন্দের সম্মানহানি করা হয়েছে বলে তারা মনে করেন। এ ঘটনায় ইতিমধ্যে পৃথকভাবে বিবৃতি দিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন। ঢালাওভাবে শীর্ষ ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব উদ্দেশ্যমূলক ও স্বাধীন সাংবাদিকতা পেশার ওপর হুমকি বলে উল্লেখ করেন সাংবাদিক নেতৃবৃন্দ। সাংবাদিকরা মনে করেন, কোনো বিশেষ মহলের পরিকল্পনায় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এ সিদ্ধান্ত নিয়েছে কি-না, এর পেছনে কোনো অসৎ উদ্দেশ্য আছে কি-না, সে বিষয়ে তদন্ত ও খতিয়ে দেখা প্রয়োজন।
দুর্নীতিবাজ আমলাচক্র এর সঙ্গে জড়িত থাকতে পারে বলে সাংবাদিক নেতৃবৃন্দ সন্দেহ পোষণ করছেন।
ব্যাংক হিসাব তলব করা ১১ সাংবাদিক নেতা হচ্ছেন- জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আব্দুল কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু। এছাড়া বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মোরসালীন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

দ্বিতীয় পরীক্ষা আজ

গুচ্ছ পরীক্ষা নিয়ে একগাদা অভিযোগ

২৪ অক্টোবর ২০২১

রাহাত খুন

বেপরোয়া ‘ঘাতক’ সাদী

২৩ অক্টোবর ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status