‘জেমি অধ্যায়’ শেষ, দায়িত্ব পেলেন অস্কার ব্রুজন

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

আগামী ১লা অক্টোবর মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্ট শুরুর দুই সপ্তাহ আগে জাতীয় দলের হেড কোচ জেমি ডে’কে সরিয়ে দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)! যদিও বাফুফে জানিয়েছে কোভিডের কারণে তাকে দুই মাসের জন্য সরিয়ে দেয়া হয়েছে। শুক্রবার বিকালে ন্যাশনাল টিমস কমিটির সভায় নেয়া হয় এই সিদ্ধান্ত। বাংলাদেশ দলের দায়িত্ব দেয়া হয়েছে স্প্যানিয়ার্ড কোচ অস্কার ব্রুজনকে।

আগের দিন অনুষ্ঠিত বাফুফে নির্বাহী কমিটির সভায় কর্মকর্তারা বর্তমান কোচিং স্টাফ বিশেষ করে জেমি ডে’র ওপর অসন্তোষ প্রকাশ করেন। প্রায় সবাই জেমি ডে’র পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেন। সভাপতি কাজী সালাউদ্দিন জেমি ডে ও জাতীয় দলের বিষয়টি বিশেষভাবে দেখবেন বলে সবাইকে আশ্বস্ত করেন বলে জানা যায়। তারই ধারাবাহিকতায় নেয়া হয় এই সিদ্ধান্ত।


কিরগিজস্তান সফরে তিনটি ম্যাচ মাঠে থেকে দেখেছেন বাফুফে সভাপতি। তিন ম্যাচে হারায় ও সামগ্রিক বিষয়ে বাফুফে সভাপতিও জেমি ডে’র প্রতি অসন্তুষ্ট  ছিলেন বলে জানা  যায়।  নেপালে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টে জেমি ডে বাংলাদেশ দলকে চ্যাম্পিয়ন করাতে ব্যর্থ হয়েছেন। এরপর থেকে জেমির ওপর নাখোশ বাফুফের শীর্ষ কর্তা। জেমি সেই টুর্নামেন্টের ফাইনালেও দল নিয়ে পরীক্ষা নিরীক্ষা করেছেন বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির জন্য। জুনে সেই বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ একমাত্র আফগানিস্তান ছাড়া বাকি দুই ম্যাচ ভালো ফলাফল করতে পারেনি। গত তিন বছরে জেমি ডে’র অধীনে বাংলাদেশ দলের সেই অর্থে কোনো সাফল্য নেই। এশিয়ান গেমসে নক আউট পর্বে খেলাই তার মূল সাফল্য। বিশ্বকাপ বাছাইয়ের আট ম্যাচে মাত্র ২ পয়েন্ট বাংলাদেশের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

থার্ড পয়েন্ট

সাকিবদের ‘টেস্ট’ ব্যাটিংয়ের ব্যাখ্যা কি?

১৯ অক্টোবর ২০২১

দুই বছরের পরিকল্পনায় বাংলাদেশকে হারিয়েছে স্কটল্যান্ড

১৯ অক্টোবর ২০২১

বাংলাদেশের বিপক্ষে পাওয়া জয়টা দুই বছরের প্রস্তুতির ফসল- এমনটাই জানান স্কটল্যান্ড দলের অধিনায়ক কাইল কোয়েটজার। ...

শ্রীলঙ্কায় যুবাদের টানা দ্বিতীয় হার

১৯ অক্টোবর ২০২১

আরেকটি বিশ্বকাপ আসন্ন। আগামী বছরই ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে যুব বিশ্বকাপ। শিরোপা ধরে রাখার লড়াইয়ে ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status